লিমনকে বি. চৌধুরীর অভিনন্দন

কুমিল্লাওয়েব ডেস্ক :–

বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী লিমনের বিরুদ্ধে র‌্যাবের মামলা প্রত্যাহারকে সঠিক উল্লেখ করে বলেছেন. তবে এটা আরও আগে করা উচিত ছিল। এ ধরণের ঘটনার রোধে ভবিষ্যতে র‌্যাবকে আরও দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।
তিনি শুক্রবার গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে লিমনকে অভিনন্দন জানিয়ে বলেন, ভবিষ্যতে এ ধরণের ঘটনা যেন আর না ঘটে সে ব্যাপারে সরকারকে দৃঢ় পদক্ষেপ গ্রহণ করতে হবে।
বি. চৌধুরী আরও বলেন, নিরীহ মানুষকে অন্যায়ভাবে গ্রেফতার করা এবং তাদের উপর অমানুষিক শারীরিক নির্যাতন করা, গ্রামাঞ্চচলের থানা থেকে শুরু করে রাজধানীসহ দেশের বড় বড় শহরগুলোতে নিত্যনৈমিত্তিক ঘটনায় পরিণত হয়েছে। এতে সাধারণ মানুষের জীবন পঙ্গু হয়ে যাওয়ার আশংকা রয়েছে। স্বাধীন নাগরিকদের জন্য এটি একটি বাস্তব আশংকায় পরিণত হয়েছে।
সাবেক এই রাষ্ট্রপতি বলেন, আমি সমস্ত গণতান্ত্রিক রাজনৈতিক দল এবং সুশীল সমাজকে এ ব্যাপারে জাগ্রত হওয়ার আহ্বান জানাচ্ছি। সাধারণ মানুষের জীবন রক্ষা করা এবং পঙ্গুত্ব থেকে এবং এই ধরনের অত্যাচারীদের নিরীহ মানুষের নিকট থেকে মুক্তিপণ হিসেবে লাখ লাখ টাকা আদায় বন্ধ করা আমাদের নৈতিক দায়িত্ব বলে তিনি মন্তব্য করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply