নবীনগরে খুনের ঘটনায় প্রাথমিক বিদ্যালয়ের ৯ শতাধিক ছাত্র-ছাত্রীর শিক্ষা কার্যক্রম হুমকির মুখে

সাধন সাহা জয়: নবীনগর :–

ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার চরলাপাং গ্রামের একটি খুনের ঘটনাকে কেন্দ্র করে দুটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৯ শতাধিক ছাত্র-ছাত্রীর শিক্ষা কার্যক্রম হুমকির মুখে পড়েছে। ওই খুনের পর থেকে গ্রেপ্তার আতঙ্কে এলাকার লোকজন এখন গ্রামছাড়া।

গ্রামের লোকজন বাড়িঘরে খুন হওয়া গোষ্টির লোকজনের হামলায় ভয়ে কেউ স্কুলে আসেনা। ফলে আগামী ২৫ অক্টোবর ৫ম শ্রেণীর মডেল টেষ্ট পরীক্ষা ও আগামী সমাপনী পরীক্ষা নিয়ে শিক্ষক ও অভিভাবকদের মাঝে চরম হতাশা বিরাজ করছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, পুলিশি গ্রেফতার আতংকের সুযোগে চলছে থেমে থেমে হামলা ও লুটতরাজ। পুলিশের গ্রেফতার অভিযানে লুটকারিরা পালিয়ে যায়। পুলিশ চলেগেলেই আবার শুরু হয় তাদের লুটতরাজ। এ ঘটনায় এখন পযর্ন্ত ইউপি মেম্বার নুরুল ইসলাম সহ ১৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

এ ব্যাপারে চরলাপাং উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নাজমা বেগম জানান, গ্রামের এই সংঘর্ষে ছাত্রছাত্রীরা ২৫ অক্টোবর মডেল টেস্ট ও আগামী সমাপণী পরিক্ষায় অংশগ্রহন নিয়ে অনিশ্চয়তার মধ্যে রয়েছে।

প্রসঙ্গত, গত ৯ সেপ্টেম্বর বিকেলে চরলাপাং গ্রামে দু’গোষ্টির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষে তাজুল ইসলামের ছেলে সুমন (২৫) নিহত ও ২০ জন গুরুত্বর আহত হয়।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply