দেবিদ্বারে চাচার বিরুদ্ধে ধর্ষনের অভিযোগে মামলা

মোঃ আক্তার হোসেন :–

কুমিল্লার দেবিদ্বারে চাচা কর্তৃক ভাইস্তি (১৬) ধর্ষণের অভিযোগে ধর্ষিতার পিতা বাদী হয়ে থানায় মামলা দায়ের করার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় ধর্ষক জয়নাল হোসেন জানু(৩৮)’র বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ওই মামলা দায়ের করা হয়।
পুলিশ ও স্থানীয়রা জানান, গত ২ অক্টোবর দেবিদ্বার উপজেলার সুবিল ইউনিয়ন’র শিবনগর গ্রামের মৃতঃ মনু মিয়ার পুত্র ধর্ষক জয়নাল হোসেন জানু (৩৮)’র স্ত্রী সুফিয়া বেগম (৩২) তার বাবার বাড়িতে চলে যাওয়ায় ঘরের রান্না-বান্নার কাজে ওই কিশোরীকে ঘরে রেখে যায়। জয়নুল’র দু’কণ্যা ও দু’পুত্র সন্তানের সাথে ওই কিশোরী রাত্রী যাপন করা কালে তার চাচা জয়নুল তাকে ডেকে নিয়ে জোর পূর্বক ধর্ষণ করে। ধর্ষিতা এ ঘটনা তার বাবা ও বাড়ির লোকদের জানালে ঘটনাটি সালিসের মাধ্যমে মিমাংসার চেষ্টা চালায়। ধর্ষক প্রভাবশালী ও সালিসদারদের অর্থের বিনিময়ে ঘটনাটি ধামা চাঁপা ও কালক্ষেপনে ধর্ষণের আলামত নষ্ট করার চেষ্টা চালায়। সুবিল ইউনিয়ন’র স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ আলী, সাবেক মেম্বার আলী আহাম্মদ, রেনু মিয়া, মোঃ জামসেদ মিয়াসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিরা একাধিক সালিসের মাধ্যমে ঘটনার মিমাংসার চেষ্টা চালিয়েও সমাধান দিতে পারেনি। মোঃ জামসেদ মিয়া জানান, ধর্ষক দেবিদ্বার নিউমার্কেট এলাকায় তরকারী ব্যবসা করে, ধর্ষিতা একজন দিন মজুরের মেয়ে তার মা’ নেই ৪ ভাই বোনের মধ্যে সে তৃতীয়। তার চাচা কর্তৃক ধর্ষনের ঘটনায় ধর্ষিতাকে আর্থিক সুবিধা দিয়ে একাধিক সালিসে মিমাংসা চেষ্টা চালালেও ধর্ষক প্রভাবশালীদের ছত্রছায়ায় মিমাংসার প্রস্তাবে এগিয়ে আসেনি। ধর্ষিতা কিষোরী জানায়, তাকে তার চাচা মুখে চাঁপা দিয়ে ছোরার ভয় দেখিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। ঘটনাটি তার চাচীকে জানালে চাচী চাচার সাথে বিয়ে দেয়ার কথা বলে।
বৃহস্পতিবার বিকালে স্থানীয়রা বিষয়টি জানার পর ধর্ষককে গ্রেফতারের দাবীতে বিক্ষোভ মিছিল সহ থানা ঘেরাও করে। দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) মোরশেদ পারভেজ তালুকদার মামলা দায়ের পূর্বক ধর্ষককে গ্রেফতারের আশ্বাস দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্র আনেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply