দেবিদ্বারে আ’লীগ কেন্দ্রীয় উপদেষ্টা, সাবেক মন্ত্রী ও সাংসদ এ.এফ.এম ফখরুল ইসলাম মূন্সী’র ৭০তম জন্ম দিবস পালিত

এবিএম আতিকুর রহমান বাশার:–

বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য, সাবেক উপ-মন্ত্রী ও কুমিল্লা- ৪ (দেবিদ্বার) নির্বাচনী এলাকার সাবেক সংসদ সদস্য এ, এফ এম, ফখরুল ইসলাম মূন্সী’র ৭০তম জন্ম দিবস পালিত হয়েছে।
মঙ্গলবার সন্ধ্যায় দেবিদ্বার উপজেলা পরিষদ’র ‘গোমতী হাউজ’-এ এক অনাড়ম্বর অনুষ্ঠানে জন্মদিনের কেক কাটার মধ্য দিয়ে তার জন্মদিন উদযাপন করা হয়।
স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ, মহিলালীগ, সেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন গণসংগঠনের উদ্যোগে এ, এফ এম, ফখরুল ইসলাম মূন্সী’র ৭০তম জন্ম দিবস উদযাপন উপলক্ষ্যে কেক কাটা, মিলাদ মাহফিল, দোয়া ও তার বর্নাঢ্য রাজনৈতিক এবং কর্মজীবন নিয়ে আলোচনা করা হয়।
আলোচকরা বলেন বর্ষিয়ান এ নেতা উনসত্তরের গণঅভ্যূত্থানে মুসলিম লীগের অঙ্গসংগঠন এন, এস, এফ থেকে একাংশ নিয়ে বেড়িয়ে এসে ছাত্র সংগ্রাম পরিষদ’র ১১ দফার সাথে একাত্মতা ঘোষনা করেন এবং ৩ ফেব্রুয়ারী সেইকোর্স ময়দানে ছাত্রসংগ্রাম পরিষদ’র ছাত্র-গণ জমায়েতে তোফায়েল আহমেদসহ ১১জাতীয় ছাত্র নেতার একজন হিসেবে বক্তব্য রাখেন। ১৯৮৪সালে প্রথম উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচিত হন। একই সময় বাংলাদেশ উপজেলা পরিষদ চেয়ারম্যান পরিষদ’র চেয়ারম্যান পদে নির্বাচিত হন। ১৯৮৬সালের সংসদ নির্বাচনে কুমিল্লা- ৪ (দেবিদ্বার) নির্বাচনী এলাকা থেকে সংসদ সদস্য পদে নির্বাচিত হন।
পরবর্তীতে মন্ত্রী পরিষদের সদস্য পদে নির্বাচিত হন। তিনি অর্থমন্ত্রনালয়’র উপমন্ত্রী পদে সর্বশেষ দায়িত্ব পালন করেন। ১৯৯৫সালে আওয়ামী লীগে যোগদান করার পর উক্ত আসনে আওয়ামী লেিগর মনোনয়নে একাধিকবার সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। ২০০৬সাল থেকে বর্তমান সময় পর্যন্ত তিনি দু’দফা বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য পদে দায়িত্ব পালন করছেন। তিনি কুমিল্লার দুঃখ খ্যাত গোমতী নদীর রক্ষা ভেরী বাঁধ নির্মানে ভূমিকা রাখেন, দেবিদ্বার সুজাত আলী সরকারী কলেজকে জাতীয় করণ করা, দেবিদ্বার পৌরসভা প্রতিষ্ঠা করাসহ অনেক উন্নয়নে ভূমিকা রাখেন। বর্তমানে তিনি টিভি টকশুতে আলোচনায় ব্যাপক সুনাম ও সুখ্যাতি অর্জন করেন। এ, এফ এম, ফখরুল ইসলাম ১৯৪৪সালের ১৪অক্টোবর দেবিদ্বার উপজেলার ১০নং গুনাইঘর দক্ষিণ ইউনিয়ন’র বনকোট গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। পিতা মরহুম নুরুল ইসলাম মূন্সী ছিলেন জেলা রেজিষ্টার। সাবেক শিক্ষা মন্ত্রী মৌলভী মফিজ উদ্দিন আহমেদ’র নাতী, এবং সাবেক মন্ত্রী ও কুমিল্লা- ৪ (দেবিদ্বার) নির্বাচনী এলাকার সাবেক সংসদ সদস্য এবিএম গোলাম মোস্তফার ভাগ্নে।
এ প্রবীন নেতা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএ ডিগ্রী লাভ করার পর ব্যবসায়ে মনোযোগী হন। আয়োর্বেদীয় প্রতিষ্ঠান ‘এ,পি’ কোং লিঃ’র স্বত্বাধীকার এবং রাফকাত গার্মেন্টস, রাফকাত ট্রাভলসসহ অসংখ্য ব্যবসা প্রতিষ্ঠানে ব্যাপক সুনাম অর্জন করেন। ব্যাবসা ও রাজনৈতিক কারনে বিশ্বোর বিভিন্ন দেশে পরিদর্শন এবং বিভিন্ন বিষয়ে আলোকপাতে সুনাম অর্জন করেন। তিনি কুমিল্লা- ৪ (দেবিদ্বার) নির্বাচনী এলাকার বর্তমান সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল’র গর্বিত পিতা।
এ, এফ এম, ফখরুল ইসলাম মূন্সী’র ৭০তম জন্ম দিবস উদযাপন উপলক্ষ্যে আয়েজিত আলোচনা সভায় আ’লীগ উপজেলা যুগ্ম সম্পাদক মোঃ ছিদ্দিকুর রহমান ভূঞার সভাপতিত্বে এবং ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য সাইফুল ইসলাম শামিম’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সর্বজণ শ্রদ্ধেয় শিক্ষক অধ্যাপক কাজী আবু তাহের। অন্যান্যেও মধ্যে বক্তব্য রাখেন আ’লীগ নেতা হাজী ছিদ্দিকুর রহমান আমীন, যুবলীগ উপজেলা সভাপতি আবুল কাসেম ওমানী, জেলা যুবলীগ নেতা জিএস আবুল খায়ের, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ’র সাবেক সভাপতি মোস্তফা কামাল চৌধূরী, যুবলীগ উপজেলা সাধারন সম্পাদক ভিপি বাবুল হোসেন রাজু, সেচ্ছাসেবক লীগ উপজেলা সভাপতি সহিদুল্লাহ খাজা, সাধারন সম্পাদক জিএস আব্দুল মান্নান মোল্লা, ছাত্রলীগ উপজেলা সভাপতি ইকবাল হোসেন রুবেল, সাবেক পৌর যুবলীগ সভাপতি মোঃ মশিউর রহমান সুমন, সেচ্ছাসেবক লীগ পৌর সভাপতি সাদ্দাম হোসেন, সাবেক ছাত্রলীগ নেতা আলী আজ্জম স্বজল প্রমূখ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply