কুবিতে শিক্ষক নিয়োগ বোর্ড বন্ধ করে দিল ছাত্রলীগ

কুবি প্রতিনিধি:–

যোগ্যতা না থাকায় ছাত্রলীগের দুই নেতার ভাইভা কার্ড ইস্যু না করাকে কেন্দ্র করে কুবিতে শিক্ষক নিয়োগ বোর্ড বন্ধ করে দিল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। মঙ্গলবার সকালে নিয়োগে দুর্নীতির অভিযোগে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে আবেদনকারীদের ভবনে ঢুঁকতে বাধা দেয় ছাত্রলীগ নেতাকর্মীরা। ফলে উদ্ভূত পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন নিয়োগ বোর্ড স্থগিত রাখে।
সংশ্লীষ্ট সূত্রে জানা যায়, গত আগষ্টে বিভিন্ন বিভাগে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এবারই প্রথম বিশ্বদ্যিালয়ের প্রথম ব্যাচের শিক্ষার্থীরা আবেদন করার সুযোগ পায়। জানা যায়, বিবিএ ফ্যাকাল্টির অধীনে হিসাব বিজ্ঞান ও ব্যাবস্থাপনা শিক্ষা বিভাগে আবেদনের জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে নূন্যতম জিপিএ ৪ এবং স্নাতক ও স্নাতকোত্তরে জিপিএ ৩.৭ নির্ধারন করা হয়। ফলে আবেদনের যোগ্যতা হারায় অনেক ছাত্রলীগের নেতাকর্মী। বিভাগীয় সূত্রে জানা যায়, নির্ধারিত পয়েন্ট না থাকা স্বত্ত্বেও হিসাব বিজ্ঞান বিভাগে আবেদন করে শহর গ্রুপের ছাত্রলীগ নেতা এমদাদুল বারী শাওন এবং ব্যাবস্থাপনা বিভাগে আবেদন করে স্থানীয় গ্রুপের নেতা ও আহ্বায়ক কমিটির সদস্য ফয়সাল আরেফিন। শর্ত পূরন না করায় উভয় বিভাগের প্লানিং কমিটি তাদের আবেদন বাতিল করে। ফলে তাদেরকে ভাইভা কার্ড পাঠানো হয়নি। এরই প্রেক্ষিতে মঙ্গলবার হিসাব বিজ্ঞান বিভাগের নিয়োগ বোর্ড বন্ধ করে দেয় ছাত্রলীগ নেতা কর্মীরা। এ নিয়ে আবেদনকারীদেও মধ্যে তীব্র ক্ষোভ পরিলক্ষিত হয়েছে। ঢাকা থেকে আসা এক আবেদনকারী জানায়, আমি বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে ভাইভা দিয়েছি। এমন কারনে বোর্ড বাতিল হতে আমি কখনো শুনিনি। এটা দুর্বল প্রশাসনেরই বহিপ্রকাশ।সাধারণ শিক্ষার্থীদেও মাঝেও দেখা দিয়েছে মিশ্র পতিক্রিয়া। এক শিক্ষার্থী জানায় এটা বিশ্ববিদ্যালয়ের জন্য একটা খারাপ নজির। যার যোগ্যতা আছে সেই শিক্ষক হবে, তাই বলের গায়ের জোড়ে বোর্ড বন্ধ করে দেয়াটা দু:খজনক।
এ ব্যাপারে ব্যাবসায় শিক্ষা অনুষদের ডিন বিশ্বজিৎ চন্দ্র দেব মিটিংয়ে আছেন বলে বিষয়টি এরিয়ে যান।
ভিসি ড. আলি আশরাফ জানান, আমরা নিয়োগ বোর্ড স্থগিত করিনি। সকালে কিছু শিক্ষার্থীর উচ্ছৃঙাখলতার কারনে আমরা ভাইভা নিতে পারিনি। পরবর্তীতে ভাইভা নেয়া হবে। যারা উচ্ছৃঙ্খলতা করেছে তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে ভিসি জানান সেটা বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সুপারিসের ভিত্তিতে নেয়া হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply