তিতাসে আওয়ামীলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ২০

দাউদকান্দি ও তিতাস প্রতিনিধি :–

কুমিল্লার তিতাসে আওয়ামীলীগের বাহার ও ইব্রাহিম গ্রুপের মধ্যে সংঘর্ষে আহত হয়েছে ২০ জন।
আজ মঙ্গলবার ৯টায় উপজেলার কলাকান্দি বাজারে উক্ত সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সকাল থেকে কলাকান্দি বাজারের প্রায় দু’শতাধিক দোকানপাট বন্ধ রয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত শুক্রবার প্রথম দফা সংঘর্ষের জের ধরে কলাকান্দি ইউনিয়ন আওয়ামীলীগের বর্তমান সভাপতি বাহার উদ্দিন ও সাবেক ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান উপজেলা যুবলীগের সদস্য ইব্রাহিম গ্রুপের মধ্যে সকাল ৯টায় কলাকান্দি বাজারে ধাওয়া পাল্টা ধাওয়া চলে। এক পর্যায়ে বাহার গ্রুপের লোকজন হারাইকান্দি এবং ইব্রাহিম গ্র“পের লোকজন কলাকান্দি ও কালাচানকান্দি গ্রামে অবস্থান করে। প্রায় ৩ ঘন্টা উত্তেজনা বিরাজ করার পর ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং এলাকা অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সংঘর্ষের সময় ইব্রাহিম গ্রুপের সবুজ, খোকন, বাছিত, রুফিয়া খাতুন, ফায়েজা আক্তার, মোস্তফা, কাদির, মনু মিয়া কবির এবং বাহার গ্রুপের আঃ মালেক, শাহ আলম, ফয়সাল, দিদার, পারভেজ, শাহ আলম, লিয়াকত, আমির, পরিস্কার বেগম, ছাবিকুল নাহার আহত হয়। এদের মধ্যে ই্রবাহিম গ্র“পের সবুজ ও বাহার গ্রুপের শাহ আলমকে গুরুত্বর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজে প্রেরণ করা হয়েছে।
এ ব্যাপারে বাহার জানান, ইব্রাহিমের লোকজন কলাকান্দি বাজারে গিয়ে আমাদের লোকজনদের গালমন্দ করে। তাই আমার লোকজন ক্ষেপে গেলে উত্তেজনা বিরাজ করে। অপরদিকে ইব্রাহিম জানান, সকাল ৯টায় বাহার গ্রুপের লোকজন অতংকিতভাবে কলাকান্দি বাজারে হামলা চালায় এবং দোকানপাট লুটপাট করতে অগ্রসর হলে আমার লোকজন তাতে বাঁধা দিলে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ব্যাপারে তিতাস থানার অফিসার ইনর্চাজ তারেক মোঃ আব্দুল হান্নান বলেন, পরিস্থিতি শান্ত রাখার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং পূর্বের ঘটনায় পাল্টাপাল্টি দু’টি মামলা রুজু করা হয়েছে এবং শীঘ্রই আসামীদের গ্রেফতার করা হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply