গৌরীপুর-হোমনা সড়কে ঈদের এক সপ্তাহ পরও অটোরিকশার অতিরিক্ত ভাড়া আদায়

নাজমুল করিম ফারুক :–

কুমিল্লার দাউদকান্দি-তিতাস ও হোমনা উপজেলার আঞ্চলিক সড়ক গৌরীপুর-হোমনা সড়কে সিএনজি চালিত অটোরিকশা চালকরা যাত্রীদের কাছ থেকে দ্বিগুণ ভাড়া আদায় করছে বলে অভিযোগ উঠেছে। ঈদের কথা বলে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নিচ্ছে সিএনজি চালকরা। ঈদের এক সপ্তাহ অতিবাহিত হলেও ভাড়া বৃদ্ধি করায় যাত্রী সাধারণের যেন ভোগান্তির সীমা নেই। হোমনা বাস স্টেশন থেকে গৌরীপুর মোড় যেতে সিএনজিতে প্রত্যেক যাত্রীর কাছ থেকে ৩০ টাকার স্থলে ৮০-১০০ টাকা ভাড়া আদায় করে নিচ্ছে সিএনজি চালিত অটোরিকশা চালকরা। এছাড়া হোমনা বাস স্টেশন থেকে বাতাকান্দি বাজারে ১০ টাকার স্থলে ২০-৩০ টাকা, কড়িকান্দি বাজারে ২০ টাকার স্থলে ৪০-৫০ টাকা। বাতাকান্দি বাজার থেকে গৌরীপুর মোড়ে ২০ টাকার স্থলে ৪০-৫০ টাকা, কড়িকান্দি বাজার থেকে গৌরীপুর মোড়ে ১৫ টাকার স্থলে ৩০-৪০ টাকা আদায় করতে দেখা যাচ্ছে। অন্যান্য সময়ের ৫ টাকা ভাড়ার স্থলে নেয়া হচ্ছে ১০ টাকা।
এদিকে অতিরিক্ত ভাড়া আদায় নিয়ে যাত্রী ও চালকদের মাঝে কথা কাটাকাটি এবং হাতাহাতির ঘটনা ঘটছে। যাত্রীদের তাদের প্রয়োজনের তাগিদে গন্তব্যে পৌছতে হবে বিধায় চালকদের চাহিদামতো অতিরিক্ত ভাড়া দিয়ে ক্ষোভ নিয়ে যাতায়াত করছে। উক্ত সড়কে যাত্রীদের চাপ থাকলে অতিরিক্ত ভাড়া নেয়া হবে বলেও যাত্রীদেরকে সাফ জানিয়ে দেয় চালকরা। একাধিক অটোরিকশা চালক জানান, বছরের সব সময় তেমন ভাড়া পাওয়া যায় না, দুই ঈদের আগে-পরে রাস্তায় যাত্রীদের ভিড় থাকে বিধায় ভাড়া বাড়িয়ে নেয়া হয়। এছাড়া গ্যাস নেয়ার সময় ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে থাকতে হয়। ভাড়া বাড়িয়ে নেয়া হলেও সিএনজি চালিত অটোরিকশা মালিকের জমা ৬শ টাকা সড়কের বিভিন্ন স্থানের চাঁদা মিটিয়ে ইনকাম করা কষ্ট হয়ে যায়। উপজেলা নির্বাহী অফিসার সামিহা ফেরদৌসীর নিকট অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয় সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, এ ব্যাপারে কেউ আমাকে অবহিত করেনি। তবে বিষয়টি সম্পর্কে আমি দ্রুত ব্যবস্থা নেব।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply