অবশেষে উচ্ছেদ হলো ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পার্শ্বে স্থাপিত অবৈধ বাগুর গরু বাজার

মোঃ আক্তার হোসেন :–

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন দেবিদ্বার উপজেলার বাগুর গরু বাজার উচ্ছেদের মধ্যদিয়ে সকল জল্পনা-কল্পনার অবসান হলো। কুমিল্লা জেলা প্রশাসকের অনুমতি ছাড়াই স্থানীয় প্রভাবশালীরা বাগুর গরু বাজারটি স্থাপন করেন। জাতীয় ও আঞ্চলিক মহাসড়কের উপরে এবং পার্শ্বে গরুর হাট না বসানোর সরকারের সিদ্ধান্ত ও বাজার স্থাপনে সংশ্লিষ্ট ভূমি মালিকদের ভূমি সংক্রান্ত অভিযোগ থাকায় গত ২৯ সেপ্টেম্বর জেলা প্রশাসকের কার্যালয়ের সিদ্ধান্ত অনুসারে এ উচ্ছেদ অভিযান চালানো হয়।
শনিবার বিকালে দেবিদ্বার উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) দাউদ হোসেন চৌধুরীর নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা কালে বাগুর গরু বাজারে আসা ক্রেতা-বিক্রেতাদের সরিয়ে দেওয়া হয় এবং আগামীতে বাজার পরিচালনা করলে সংশ্লিষ্ট ব্যাক্তিদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি নির্দেশ প্রদান করেন। দেবিদ্বার থানার এস.আই মোঃ নুরুল ইসলাম মজুমদার, এস.আই মোঃ জাকির হোসেন, এস.আই মোঃ জাকির সিকদার সহ বিপুল সংখ্যাক পুলিশ ও শ্রমিক ওই উচ্ছেদ অভিযানে অংশ গ্রহন করেন।
এ ব্যাপারে দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হোসেন জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পার্শ্বে বাগুর গরু বাজারটি হওয়ায় এবং জেলা প্রশাসকের অনুমতি না থাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply