তিতাসে দু’গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ১০: পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের ফাঁকা গুলি

নাজমুল করিম ফারুক :–

তিতাসে যুবলীগ নেতা নাছির ও ইব্রাহিম বাহিনীর তান্ডবে গুলিবিদ্ধসহ আহত হয়েছে ১০ জন। ভাংচুর করে লুটপাট চালানো হয় বাড়ি-ঘরে। শুক্রবার মাগরিব নামাজের পর উপজেলার কলাকান্দি, কালাচান্দকান্দি ও হারাইধনকান্দি গ্রামে উক্ত ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১৭ রাউন্ড ফাঁকা গুলি করে। এলাকায় উত্তেজনা বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নাছির বাহিনীর লোকজন শুক্রবার মাগরিব নামাজের পর কলাকান্দি বাজার, হারাইকান্দি ও কালাচাঁনকান্দি গ্রামে ইব্রাহিম বাহিনীর লোকজনদের উপর অতংকিত হামলা চালিয়ে কলাকান্দি বাজারে বাচ্চু ও তৌফিক মিয়ার দোকান, কলাচানকান্দি গ্রামের হেলাল, মফিক, বাবু, হারাইকান্দি গ্রামের আরিফ, তাজুল, রিপন ও কলাকান্দি গ্রামের রুবেল মিয়ার ঘর বাড়ী ভাংচুর করে লুটপাট করে। এসময় ইব্রাহিম বাহিনীর আরিফ গুলিবিদ্ধ হয় এবং একই গ্রুপের রুবেল, বাবু, আবু মুছা, রিপন, কাউছার, মাজেদা বেগম, রনি এবং নাছির গ্র“পের বাহার গুরুত্বর আহত হয়। আহতদের মধ্যে আরিফ, রুবেল ও বাবুকে ঢাকা কলেজ মেডিকেল, মাজেদা বেগমকে কুমিল্লা কলেজ মেডিকেলে প্রেরণ করা হয়েছে। অন্যান্যরা স্থানীয় হাসপাতালগুলোতে চিকিৎসাধীন আছে। তিতাস থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৭ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। উক্ত ঘটনায় ছাত্রলীগের নেতাকর্মীরা গুলিবিদ্ধ ও আহত হওয়ায় উপজেলা ছাত্রলীগের নেতৃত্বে রাত সাড়ে ৭টায় গৌরীপুর-হোমনা সড়কের গাজীপুর বাস স্টেশনে বিক্ষোভ মিছিল ও রাস্তা অবরোধ করে। এসময় তিতাস থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা উক্ত ঘটনার সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে ছাত্রলীগ রাস্তা থেকে অবরোধ তুলে নেয়। শনিবার ভোর থেকে তিতাসের বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে। সরেজমিনে কলাকান্দি বাজারে গিয়ে দেখা যায়, প্রায় ২ শতাধিক দোকানপাট বন্ধ রয়েছে। আতংকে সাধারণ মানুষ ঘর থেকে বের হচ্ছে না। যে কোন সময় বড় ধরণের সংঘর্ষের আশঙ্কা করছে। তবে এলাকাবাসীর দাবি প্রশাসন যেন অতিসত্ত্বর এলাকায় থেকে অবৈধ অস্ত্রগুলো উদ্ধার করে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply