রাসেল আর নিশানকে ঈদ করতে দিলোনা ঘাতক ট্রাক

মো.জাকির হোসেন :–

ঈদে বাবা, মা, ভাই, বোন ও আত্মীয় স্বজনদের নিয়ে এক সাথে ঈদ উপভোগ করবে বলে চাকুরী থেকে ছুটি নেয়। ছুটিতে বাড়িতে গিয়ে সকলের সাথে ঈদ আনন্দ ভাগ মনে নিবে কিন্তু তা কি ভাগ্যে জোটে সকল চাকুরী জীবিদের জীবনে। অনেকের ভাগ্যে জোটলেও দু’ বন্ধু রাসেল আর নিশানের ভাগ্যে তা জোটে নি। সুন্দরবন কুরিয়ার সার্ভিসের নারায়নগঞ্জ ব্রাঞ্চে চাকুরী করতো মোঃ রাসেল। পরিবারের সদস্যদের সাথে ঈদ করার জন্য বাড়ী ফিরছিল বন্ধুর সাথে। বাসে বাড়ী যাওয়ার কথা থাকলেও রাস্তায় যানজটের কারনে মোটর সাইকেল যোগে প্রিয় বন্ধুর সাথে বাড়ী ফিরছিল সে। কিন্তু কপালের লেখাতো আর খন্ডানো যায়না। পথ মধ্যেই ঘাতক ট্রাক কেড়ে নিল দুই বন্ধুর প্রান। গতকাল শনিবার বেলা পৌনে ৩ টায় ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার নিমসার বাজার সংলগ্ন এলাকায় এ মর্মান্তিক দূর্ঘটনাটি ঘটে।
নিহতের পরিবার, স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, ফেনী জেলার সদর উপজেলার মোহাম্মদপুর গ্রামের আমিনুল হকের ছেলে মোঃ রাসেল (২৮) দীর্ঘ দিন ধরে সুন্দরবন কুরিয়ার সার্ভিসের নারায়নগঞ্জ ব্রাঞ্চে চাকুরী করে আসছিল। গতকাল শনিবার সকালে সে অফিস থেকে ছুটি নিয়ে পরিবারের সদস্যদের সাথে ঈদ করার জন্য মোটর সাইকেল যোগে বাড়ী ফিরছিল। রাসেলের বন্ধু একই এলাকার আবদুল হাইয়ের ছেলে ফজলুল হক নিশান (৩০) এসময় এপাচি আর টি আর (ঢাকা মেট্টো ল ১১-৭৫১২) মোটর সাইকেলটি চালাচ্ছিল। মোটরসাইকেলটি বেলা পৌনে ৩ টায় কুমিল্লার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের নিমসার বাজার সংলগ্ন পরিহল পাড়া এলাকায় পৌঁছালে ঢাকাগামী একটি অজ্ঞাত ট্রাক অন্য একটি গাড়ীকে ওভারটেক করতে গেলে মোটর সাইকেলটির সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় ট্রাকটি মোটর সাইকেল ও দুই আরোহীর উপর দিয়ে দ্রুত চলে যায়। এতে ঘটনাস্থলে মোটর সাইকলে থাকা দু’জনের মৃত্যু হয় এবং মোটর সাইকেলটি ধূমড়ে মূচরে যায়। এসময় আধ ঘন্টাব্যাপী নিহত দুই বন্ধুর লাশ মহাসড়কের মধ্যে পরে থাকতে দেখা যায়। খবর পেয়ে ময়নামতি হাইওয়ে ক্রসিং থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহত দু’জনের লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করে এবং দূর্ঘটনা কবলিত মোটর সাইকেলটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। চোখের সামনে নিমিষে দুটি তাজা প্রাণ ঝরে যাওয়ার দৃশ্য প্রত্যক্ষদর্শী অনেকেই দেখে ভয়ে আতকে উঠে। অনেকের আবার দু’চোখ বেয়ে পানি ঝরতে দেখা যায়। অনেককে আবার বলতে শুনা গেল কবে বন্ধ হবে এই সড়ক দূর্ঘটনা, একটি দূর্ঘটনা সারা জীবনের কান্না।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply