লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে কুমিল্লার আদালতে মামলা

কুমিল্লা প্রতিনিধি :–

বৃহস্পতিবার হজ্ব, তাবলিগ নিয়ে কটূক্তি ও সরকারের প্রধানমন্ত্রী তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়কে নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে কুমিল্লার সিনিয়র জুডিশিয়ার ম্যাজিষ্ট্রেট আদালতে সিনিয়র সাংবাদিক শাহীন মীর্জা বাদী হয়ে কুমিল্লার বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো: শফিকুল ইসলাম এর আদালতে মামলা দায়ের করা হয়েছে। ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে বৃহস্পতিবার এ মামলা দায়ের করা হয়।
মামলা দায়ের শেষে বাদী শাহীন মীর্জা জানান, এর আগেও লতিফ সিদ্দিকী কয়েকবার ধর্ম নিয়ে কথা বলেছেন। এবার তিনি হজরত মুহাম্মদ (সা.), হজ্ব ও তাবলিগ জামাত নিয়ে কটূক্তি করেছেন। যা এ দেশের মুসলমান সমাজ মেনে নিতে পারে না। এছাড়াও অভিযোক্ত লতিফ সিদ্দিকী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী’র তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ কে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন, তাই মামলা দায়ের করা হয়েছে। আদালত দীর্ঘ শুনানি শেষে কুমিল্লা কোতয়ালী মডেল থানা পুলিশকে তদন্ত সাপেক্ষে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেন। আশা করি আদালত এর একটা সঠিক সুরাহা করবেন। বাদী পক্ষে মামলা পরিচালনা করেন এড. ইউসুফ আলী, এড. আবুল কালাম আজাদ, এড. হারুন অর রশিদ, এড. শফিকুর রহমান, এড. কাজী মফিজুল ইসলাম সহ অন্যান্য আইনজীবীরা।
উল্লেখ, গত ২৮ সেপ্টেম্বর নিউ ইয়র্কের একটি অনুষ্ঠানে মহানবী হজরত মুহাম্মদ (সা.), হজ ও তাবলিগ নিয়ে কটূক্তি করেন লতিফ সিদ্দিকী। এ ছাড়া সজীব ওয়াজেদ জয়কে নিয়েও তিনি কটূক্তি করেন। এ নিয়ে দেশে-বিদেশে সমালোচনার ঝড় ওঠে। দাবি ওঠে তাকে মন্ত্রিসভা থেকে অপসারণের। পাশাপাশি তাকে গ্রেফতারের জন্য বিভিন্ন মহল থেকেও দাবি জানানো হচ্ছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply