দেবিদ্বার পৌর এলাকার খানাখন্দ সড়ক সংস্কার, জলাবদ্ধতা নিরসন ও ডাস্টবিন পরিস্কারের দবীতে পৌর প্রশাসক ও ইউএনও’র বরাবরে স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ যুব ইউনিয়ন

এবিএম আতিকুর রহমান বাশার :

দেবিদ্বার পৌর এলাকার খানাখন্দ সড়ক সংস্কার, জলাবদ্ধতা নিরসন ও ডাস্টবিন পরিস্কারের দবীতে দেবিদ্বার পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ যুব ইউনিয়ন দেবিদ্বার শাখা।
মঙ্গলবার দুপুরে যুব ইউনিয়ন কুমিল্লা জেলা সভাপতি একেএম মিজানুর রহমান কাউছার’র নেতৃত্বে একদল যুব নেতা এবং যুব ইউনিয়ন উপজেলা আহবায়ক উপাধ্যক্ষ এ.টি.এম সাইফুল ইসলাম মাসুম কর্তৃক স্বাক্ষরীত ওই স্মারক লিপি প্রদান করা হয়। দেবিদ্বার পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হোসেন স্মারক লিপি গ্রহনকালে স্মারক লিপিতে উপস্থাপিত দাবীগুলো ‘নাগরিকদের দূর্ভোগ দাবী করে তার সমাধানে কার্যকর ব্যবস্থা গ্রহনের আশ্বাসদেন।
স্মারক লিপিতে উল্লেখ করা হয়, দেবিদ্বার পৌর এলাকার পাড়া- মহল্লার কাঁচা- পাকা সড়ক গুলোর প্রায় সবকটি চলাচলের অনুপযোগী হয়ে পরেছে। এগুলোর মধ্যে অন্যতম ‘জণদূর্ভোগ খ্যাত ‘দেবিদ্বার- চান্দিনা সড়ক’, ‘শান্তি রোড’, ‘বানিয়াপাড়া- হামলা বাড়ি- বালিবাড়ি সড়ক’, ‘চাপানগর সড়ক’, ‘বড়আলমপুর সড়ক’, ‘ছোটআলমপুর সড়ক’, ‘বারেরা সড়ক’র বেহালদশা পৌরবাসীর নিত্যদিনের দূর্ভোগের সাথী। এসব সড়কগুলো দিয়ে অসুস্থ্য কিংবা গর্ভবতী নারীদের ব্যবহারে একেবারেই অনুপযোগী। এছাড়াও পৌর এলাকার ময়লা আবর্জনার ডাস্টবিন, পয়নিস্কাসনের ড্রেন গুলো পরিস্কার না করার কারনে আবর্জনা রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে থাকে, এতে করে দূর্গন্ধযুক্ত ওই এলাকার সড়ক দিয়ে চলাচলে জণজীবণ অতিষ্ঠ হয়ে উঠে। তাছাড়া অপরিকল্পিতভাবে যত্র-তত্র ছড়িয়ে ছিটিয়ে থাকা সিএনজি ও ব্যাটারী চালিত অটোরিক্সাগুলোর নিয়ন্ত্রন না থাকায় যানজটের কারনে জণদূর্ভোগের অন্ত: নেই। এর পাশাপাশি চলে ছিনতাই- চুরি, সনত্রাসী মাস্তানদেও চাঁদাবাজী। সামনে হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান উৎসব এবং মুসলিম সম্প্রদায়ে পবিত্র ঈদুল আজহা প্রায় পাশাপাশি সময়ে হওয়া এসব জণদূর্ভোগ দ্রুত নিরসনে দাবী জানানো হয়।
এসময় অন্যান্যো মধ্যে উপস্থিত ছিলেন, যুব নেতা মোঃ বিল্লাল হোসেন, মোঃ ডালিম মিয়া, সাংবাদিক এস,এম, মাসুদ রানা, মোহাম্মদ আলী সুমন প্রমূখ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply