বুড়িচংয়ে গার্মেন্টস দোকানের সাটার ভেঙ্গে নগদ টাকাসহ ১৫ লাখ টাকার পণ্য চুরি

মো.জাকির হোসেন :–

কুমিল্লার বুড়িচং উপজেলার নিমসার বাজারের শেখ আঃ ওহাব মার্কেটের লীমা গার্মেন্সে গত সোমবার রাতে তালা ভেঙ্গে নগদ টাকাসহ প্রায় ১৫ লাখ টাকার গার্মেন্টস পণ্য চুরি করে নিয়ে গেছে চুরেরা। ৬ মাসে ৩বার চুরির ঘটনায় মার্কেটের ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।
জানা যায়, জেলার বরুড়া উপজেলার ঠগামারিয়া গ্রামের মৃত বন্দে আলী মিয়ার পুত্র আবুল কালাম আজাদ দীর্ঘ দিন ধরে বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের নিমসার বাজারের শেখ আবদুল ওহাব মাষ্টার মার্কেটের নিচ তলায় লীমা গার্মেন্টস নামে একটি দোকানে কাপড়ের ব্যবসা পরিচালনা করে আসছিল। দোকানের মালিক আবুল কালাম আজাদ ঈদ ও পূজা উপলক্ষে গত সোমবার ঢাকা থেকে প্রায় ৭ লাখ টাকার গার্মেন্টস পণ্যের চালান আনে। সোমবার রাত্র আনুমানিক ৯ টায় আবুল কালাম আজাদ তার দোকানের সাটার তালা লাগিয়ে বাড়ীতে চলে যায়। পরদিন অথ্যাৎ গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৮ টায় সে দোকানে এসে দেখতে পায় দোকানের তিন টি সাটারের তালা ভাঙ্গা। এসময় সে চিৎকার করে লোকজন একত্রিত করে দোকানের সাটার খোলে ভিতরে প্রবেশ করে চুরির ঘটনাটি দেখতে পায়। চুরেরা দোকানের মধ্যে থাকা ক্যাশ বাক্স ভেঙ্গে নগদ ১ লাখ ৭০ হাজার টাকা, দামী শাড়ী, কাপড়, থ্রি-পিচ, লেহেঙ্গা, থান কাপড়, বাচ্চাদের কাপড়সহ প্রায় ১৫ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এতে ব্যবসায়ী আবুল কালাম আজাদ এক প্রকার নিঃস্থ হয়ে গেছে।
উল্লেখ্য, গত ৬ মাসের ব্যবধানে ওই মার্কেটে ৩বার চুরির ঘটনা ঘটল। গত ৬ মাস পূর্বে চুরেরা এক রাতে ওই মার্কেটের ৫ টি দোকানে চুরি করে। তিন মাস পূর্বে রামজান মাসে তারাবির নামাজ পড়ার সময় একটি মুদি দোকানে চুরির ঘটনা ঘটে এসময় দোকানের মালিক নামাজ শেষে এসে হাতে নাতে এক চুরকে ধরে গনধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে। চুরের ভয়ে মার্কেটের সকল ব্যবসায়ীরা ৪জন আনসারকে পাহারাদার হিসেবে নিয়োগ দেয়। কিন্তু ৪ জন পাহারাদারদের উপস্থিতিতে কিভাবে এত বড় একটি চুরির ঘটনা ঘটল তা সবার কাছে প্রশ্ন বিদ্ধ হয়ে আছে। ওই মার্কেটের মালিক শেখ আবদুল ওহাব মাষ্টার জানায়, অতীতে মার্কেটে দু’টি চুরি সংঘটিত হওয়ায় মার্কেটের নিরাপত্তার জন্য ৪ জন আনসারকে পাহারাদার হিসেবে নিয়োগ দেয়া হয়েছিল। কিন্তু তাদের উপস্থিতিতে চুরির ঘটনাটি রহস্যজনক মনে হচ্ছে। ৪ জন আনসার সদস্যকে মার্কেট কর্তৃপক্ষের হেফাজতে রাখা হয়েছে। তাদের উর্ধ্বতন কর্তৃপক্ষ ও বাজার কমিটির সাথে আলাপক্রমে আইনানুগ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। এদিকে ৬ মাসের ব্যবধানে একই মার্কেটে ৩ বার চুরির ঘটনায় ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply