লাকসামে ঝুঁকিপূর্ন বেলী ব্রিজ দিয়ে চলছে যানবাহন

মোঃ আবদুর রহিম,লাকসাম :—

কুমিল্লার লাকসামে ঝুঁকিপূর্ন বেলী ব্রিজ দিয়ে চলছে ভারী যানবাহন। যেকোন মুহুত্বে ঘটে যেতে পারে বড় ধরণের দুর্ঘটনা। দুর্ঘটনা এড়াতে সড়ক ও জনপদ ভারী যানবাহন চলাচলে কোন ব্যবস্থা না নেয়ায় দূর্ঘটনাস্থালে লাল নিশান ঝুলিয়েছে স্থানীয় স্কুল পড়ুয়া শিশুরা।

বুধবার সরেজমিনে গিয়ে স্থানীয় সূত্রে জানা যায়, লাকসাম-মুদাফ্ফরগঞ্জ সড়কের খুন্তা নামক স্থানে ঝুঁকিপূর্ন বেলী ব্রিজ দিয়ে প্রতিনিয়ত শতশত মাল বোঝাই ভারী যানবাহন চলাচল করছে। ওই বেলী ব্রিজের মাঝখানে একটি পিসপ্লেট গত কয়দিন আগে ধেবে গেছে, ব্রিজের অধিকাংশ রেলিং খুলে পড়ে আছে এবং পিসপ্লেটের নাট-বল্টু খুলে গেছে। পিসপ্লেটের নাট-বল্টু খুলে যাওয়ায় মাদকসেবী ও টোকাইরা মালামালগুলো চুরি করে নিয়ে যাচ্ছে।
দূর্ঘটনা এড়াতে পিসপ্লেট ধেবে যাওয়ার স্থানে স্থানীয় কতেক স্কুল-পড়–য়া শিশুরা লাল নিশান ঝুলিয়ে দিয়েছে এবং সেচ্ছায় ব্রিজের দু’পাশে দুই শিশু দাঁড়িয়ে যানবাহনের গতি রোধ করে সতর্কতার সহিত চলাচলের জন্য নির্দেশ দিচ্ছে।
এ বিষয়ে সড়ক ও জনপদের উপ-সহকারী প্রকৌশলী মোসলেহ উদ্দিন জানান, ওই ব্রিজের পিসপ্লেট ধেবে যাওয়ায় উক্তস্থানে ভারী যান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করে একটি সাইনবোর্ড ঝুলানো হয়েছে ।
এদিকে, বাস্তবে ভারী যান চলাচলে নিষেধাজ্ঞা আরোপের সাইনবোর্ড ও কোন পাহারাদার দেখা যায়নি।
এলাকাবসীর দাবী দ্রুত সময়ের মধ্যে উক্ত ব্রিজটি যান চলাচলের উপযোগী করে পূণঃ নির্মান না করলে যে কোন সময় ঘটে যেতে পারে প্রাণ হানীসহ বড় ধরনের দুর্ঘটনা।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply