লাকসাম পাইলট উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রিড়া ও পুরস্কার বিতরণী

মোঃ আবুল কালাম, লাকসাম :–

আজ রোববার বিকেলে কুমিল্লার লাকসাম পাইলট উচ্চ বিদালয়ে বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইউনুছ ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, কুমিল্লা-৯ লাকসাম ও মনোহরগঞ্জ আসনের জাতীয় সংসদ সদস্য এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোঃ তাজুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্যে এমপি তাজুল ইসলাম বলেন, বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশে তাকালে দেখা যায় মাদকের ছড়াছড়ি। যারা বিচক্ষণ তারা মাদক থেকে নিজেদের বাঁচিয়ে রাখে। শিক্ষার্থীদের মাদকের হাত থেকে রক্ষা করতে অভিভাবকদেরকেই গুরুদায়িত্ব নিতে হবে। আর শিক্ষকরা পাঠ্যবইয়ের পাশাপাশি ক্রিড়া, সাংস্কৃতিক চর্চাসহ সাহিত্যচর্চায় শিক্ষার্থীদের অনুপ্রেরণা যোগাতে হবে। এতে দেশ ও জাতি উপকৃত হবে, সমাজ থেকে মাদকসহ অনাচার দূর হবে। এ সময় এমপি তাজুল ইসলাম ঘোষণা দেন, লাকসাম-মনোহরগঞ্জে যদি একটি স্কুলও সরকারিকরণ করা হয় তাহলে লাকসাম পাইলট হাইস্কুলকেই সরকারি করা হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ শফিউল আলম, কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষিকা রাশেদা আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রাশেদা বেগম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গাউছুল আজম, বিদ্যালয়ের বিদ্যুৎসাহী সদস্য এডভোকেট রফিকুল ইসলাম হিরা। বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ শাহজাহান কবির ও রওশন আরা নার্গিসের উপস্থাপনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক মোঃ শাহজাহান। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়েশা হক, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি সুভাষ ভৌমিক, সহ-প্রধান শিক্ষক কেবিএম মাহবুবুর রহমান, আওয়ামী লীগ নেতা এডভোকেট আবু তাহের, আলী আহমদ, আবদুর রহিম, কাউন্সিলর আবদুল আলিম দিদার, কাউন্সিলর মোশারফ হোসেন মজুমদার, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাখন লাল নাথ, উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি বিকাশ সিনহা, ইউপি চেয়ারম্যান রুহুল আমিন, বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ। অনুষ্ঠানে বঙ্গমাতা ও বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপ টুর্ণামেন্টের বিজয়ী স্কুলের মাঝে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি। পরে বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply