নাঙ্গলকোটে ৮টি পূজামন্ডপে উদ্যাপিত হবে শারদীয় দূর্গোৎসব; শেষ পর্যায়ে প্রতিমা তৈরীর কাজ

মোঃ আলাউদ্দিন, নাঙ্গলকোট :–

সারাদেশের ন্যায় এবারও কুমিল্লার নাঙ্গলকোটে শারদীয় দূর্গোৎসব উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। উপজেলার ৮টি পূজামন্ডপে সনাতন ধর্মালম্বীদের প্রধান ধর্মীয় অনুষ্ঠান দূর্গাপূজা অনুষ্ঠিত হবে। মন্ডপগুলো হল- হেসাখাল দুর্গাপূজা মন্ডপ, মক্রবপুর শীল বাড়ি দুর্গামন্ডপ, বেলঘর গোস্বাই বাড়ী পূজা মন্ডপ, বেলঘর মেরকট পূজা মন্ডপ, গোমকোট কালী মন্দির পূজা মন্ডপ, বাঙ্গড্ডা দাস বাড়ি পূজা মন্ডপ, জোড্ডার বরোড়া পূজা মন্ডপ, রায়কোটের চাঁদেরবাগ পূজা মন্ডপ।
ঘুরে দেখা দেখা গেছে, প্রতিমা তৈরীর কাজ প্রায় শেষ পর্যায়ে। এখন চলছে রং করার কাজ। পূজা মন্ডপগুলোতে প্রতিমা তৈরীর কারিগররা রাত জেগে রং তুলির নিপুন আঁচড়ে দূর্গোদেবী ও অন্যান্য দেব-দেবীর প্রতিকী ছবি মনের মাধুরী মিশিয়ে কাজ করে যাচেছন।
পূজা মন্ডপগুলোর আইন-শৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে নাঙ্গলকোট থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম পিপিএম জানান, দূর্গাপূজা উপলক্ষে পূজামন্ডপ গুলোতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। যাতে করে সনাতন ধর্মালম্বীরা তাদের প্রথার ধর্মীয় এ উৎসব ঠিক ভাবে পালন করতে পারে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহি অফিসার মুহাম্মদ সাইদুল আরিফ জানান, আসন্ন শারদীয় দূর্গোপূজাকে শান্তিপূর্ণভাবে উদ্যাপনের জন্য প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply