কুমিল্লায় ম্যারিজ রেজিস্ট্রারদের সমাবেশ

কুমিল্লা প্রতিনিধি :–

বাল্য বিবাহ নিরোধের লক্ষে বর-কনের বয়স সীমা যথাক্রমে ১৮ ও ১৬ বছর পুন:নির্ধারনের নীতিগত পদক্ষেপকে বাস্তব সন্মত ও যৌক্তিক হিসেবে অবহিত করে সরকারের এ সিদ্ধান্ত দ্রুত বাস্তবায়নের দাবি জানিয়েছেন বাংলাদেশ মুসলিম নিকাহ রেজিষ্ট্রার সমিতি কুমিল্লা শাখার নেতৃবৃন্দ।
শনিবার দুপুরে কুমিল্লা প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত সংগঠনের এক সমাবেশে বাল্য বিবাহ রোধ এবং নিকাহ রেজিষ্টারদের স্বার্থ সংশ্লিষ্ট আইন সংশোধনে নীতিগত সিদ্ধান্ত গ্রহন করায় সমিতির নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আইন মন্ত্রনালয়সহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়েছেন। এছাড়াও কাজীদের স্বার্থ বিরোধী কোন আইন প্রনয়ন না করতে সরকারের প্রতি আহবান জানিয়েছেন।
সংগঠনের জেলা শাখার সভাপতি আলহাজ্ব হযরত মাওলানা আবদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে নেতৃবৃন্দ জানান, বর্তমানে বিদ্যমান আইনমোতাবেক বিয়ের সময় বর কনের তথ্য অনুসারে কাজীরা বিবাহ রেজিষ্টি করেন। তাই কোন তথ্য গোপন রাখার কারনে তা বাল্য বিবাহ হিসেবে প্রমানীত হলে এর জন্য বর-কনে পক্ষ দায়ী হবে। বর-কনে পক্ষ থেকে দেয়া তথ্যের ভিত্তিতে রেজিস্ট্রিকৃত বিবাহটি বাল্যবিবাহ প্রমানীত হলে নিকাহ রেজিষ্টারগন দায়ি হবে না’ মর্মে বিদ্যমান বিধানটি আইন হিসেবে প্রনয়ন করার জন্য নিকাহ রেজিষ্টারগণ সরকারের প্রতি আহবান জানান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও জেলা শাখার সাধারণ সম্পাদক ছাবের আহাম্মদ (কাজী ছাব্বির),কুমিল্লা মহানগরীর সভাপতি হাফেজ মোহাম্মদ মোস্তফা,কুমিল্লা শাখার সহ-সভাপতি সৈয়দ জসিম উদ্দিন আহাম্মেদ, কাজী নুরুল আমিন,কাজী রিয়াজ মাহমুদ,কাজী আবদুল হাই সিদ্দিকী,কাজী রেজাউল করিম, মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম, কাজী মাহফুজুর রহমান, মোহাইমিনুল হাসান সিদ্দিকী প্রমুখ।

Check Also

দাউদকান্দিতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

হোসাইন মোহাম্মদ দিদার :কুমিল্লার দাউদকান্দিতে শান্তা বেগম (২৪) নামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যুর অভিযোগ উঠেছে। ...

Leave a Reply