তোমাদেরকে উচ্চ শিক্ষার পাশাপাশি মানবিক গুনাবলী সম্পন্ন আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠতে হবে—এবিএম গোলাম মোস্তফা

স্টাফ রিপোর্টারঃ–

তোমাদেরকে উচ্চ শিক্ষার পাশাপাশি মানবিক গুনাবলী সম্পন্ন আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। শুধু ভালো ফলাফলে সীমাবদ্ধ থাকলেই হবেনা ডাক্তার, ইঞ্জিনিয়ার, ব্যারিষ্টার বা পদস্ত কর্মকর্তা হলেই হবে না মানুষের মত মানুষ হতে হবে।
কুমিল্লা-৪ (দেবিদ্বার) নির্বাচনী এলাকার সাবেক সংসদ সদস্য ও মন্ত্রী আলহাজ্ব এবিএম গোলাম মোস্তফা শনিবার সকালে ঢাকাস্থ ‘দেবিদ্বার উপজেলা কল্যাণ সমিতি’র’ উদ্দ্যোগে ২০১৩-২০১৪ বছরে এস.এস.সি ও দাখিল পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা, বৃত্তি ও সনদ প্রদান অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের উদ্যেশে ওই বক্তব্য তুলে ধরেন। দেবিদ্বার এবিএম গোলাম মোস্তফা পৌর মিলনায়তনে আয়োজিত ওই অনুষ্ঠানে ১৬০ জন কৃতি শিক্ষার্থীদের মাঝে সনদ ও নগদ অর্থ বিতরণ করা হয়।
‘দেবিদ্বার উপজেলা কল্যাণ সমিতি’র সভাপতি, কুমিল্লা-৪ (দেবিদ্বার) নির্বাচনী এলাকার সাবেক সংসদ সদস্য ও মন্ত্রী আলহাজ্ব এবিএম গোলাম মোস্তফা’র সভাপতিত্বে এবং সংগঠনের সাধারন সম্পাদক ও বাংলাদেশ সরকারের যুগ্ম-সচিব আব্দুল মান্নান ইলিয়াস’র সঞ্চালনায় ওই অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশিষ্ট ইতিহাসবিদ অধ্যাপক মঞ্জুরুল আলম খান, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যন আবুল বাশার ভূইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হোসেন, উপজেলা আ’লীগের সভাপতি আলহাজ্ব জয়নুল আবেদীন, এডভোকেট মোঃ জসীম উদ্দিন, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা শেখ এম.এস আলম, দেবিদ্বার রেয়াজ উদ্দিন পাইলট উচ্চ বিদ্যালয়’র প্রধান শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম সরকার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী আব্দুস সামাদ, ধামতী আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শাহ্ মোঃ মহিউদ্দিন, কুমিল্লা উত্তর জেলা মহিলা আ’লীগের সভানেত্রী শিরিন সুলতানা, শিক্ষার্থী শিফাত সায়মা রীমা ও মীর্জা সাকিল আহমেদ।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পানি উন্নয়ন বোর্ড’র সাবেক পরিচালক বীর মুক্তিযোদ্ধা মমিনুল ইসলাম সরকার, এডভোকেট আব্দুল হালিম, সাবেক উপজেলা পরিষদ’র মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট নাজমা বেগম, ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসেন, অধ্যাপক মোঃ নজরুল ইসলাম, অধ্যাপক মোঃ জয়নুল আবেদীন, বাংলাদেশ ষ্টেনুগ্রাফার সমিতির সভাপতি মোঃ ইব্রাহীম খলিল, কামাল হোসেন শান্ত, ড. এডভোকেট একেএম ফারুক, সি.আই.ডি’র উপ-পরিদর্শক মোঃ জাকির হোসেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, মোঃ মোসলেম উদ্দিন ভূঞা, মোঃ আবুল কালাম আজাদ জীবন, মোঃ নুরুল আমীন আকন্দ প্রমুখ।
অনুষ্ঠানে উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে চরবাকর উচ্চ বিদ্যালয়’র প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলাম, দেবিদ্বার মফিজ উদ্দিন আহমেদ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়’র সাবেক প্রধান শিক্ষক রাশেদা আক্তার ও ভিড়াল্লা এস.কে উচ্চ বিদ্যালয়’র প্রধান শিক্ষক আব্দুর রহিম ভূইয়া ও শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে সুলতানপুর ফাজিল মাদ্রসা, অক্সফোর্ড ইন্টার ন্যাশনাল স্কুল এন্ড কলেজ ও দেবীদ্বার রেয়াজ উদ্দিন পাইলট উচ্চ বিদ্যালয়কে ক্রেষ্ট প্রদান করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply