বুড়িচংয়ে হরতালে নাশকতার ঘটনায় জামায়াত-শিবিরের সাড়ে ৪শ’ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা : আটক ৫

মো. জাকির হোসেন :–

মাওলানা দেলোয়ার হোসাইন সাঈদীর মুক্তির দাবীতে জামায়াতের ডাকা হরতালে পুলিশ উপর হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে ৪শ’ জামায়াত শিবির নেতাকর্মীর বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করেছে। এ ঘটনায় শনিবার দুপুরে পুলিশের অভিযান চালিয়ে আরো ৫ জামায়াত শিবির কর্মীকে আটক করেছে।
জানা যায়, জামায়াত-শিবিরের ডাকা হরতালের প্রথম দিনে গত বৃহস্পতিবার ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা বুড়িচং উপজেলার সৈয়দপুর-ঢাকলাপাড়া এলাকায় দুপুরে জামায়াত শিবিরের কয়েকশত নেতাকর্মী মহাসড়কে উঠে কয়েকটি যানবাহন ভাংচুর করে এবং অগ্নি সংযোগের চেষ্টা চালায়। এসময় পুলিশ তাদেরকে বাঁধা দিলে জামায়াত শিবিরের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ও ককটেল নিক্ষেপ করে। পুলিশের ৭জন সদস্য আহত হয়। এ ঘটনায় বুড়িচং থানার দেবপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইমাম হোসেন বাদী হয়ে বুড়িচং থানার পৃথক ২টি মামলা দায়ের করেন। মামলায় ৫২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩শ’ ৫০জনকে আসামী করা হয়। এদিকে গত শুক্রবার দুপুরে পুলিশ সৈয়দপুর এলাকায় একটি অভিযান চালিয়ে আরো ৫ জামায়াত শিবিরি কর্মীকে আটক করে। আটকৃতরা হলো মোঃ জুয়েল মিয়াজী, খলিলুর রহমান, মোঃ রাসেল, মোঃ মহসিন মিয়া, সাইফুল ইসলাম। পুলিশ জানায় আসামীদের গ্রেফতারের অভিযান অব্যাহৃত থাকবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply