দেবিদ্বারে অপহরণের ২০ঘন্টা পর স্কুলছাত্র উদ্ধার

মোঃ আক্তার হোসেন :–

কুমিল্লার দেবিদ্বার থেকে ফাহিম আহমেদ (৭) নামে এক স্কুলছাত্রকে অপহরণের ২০ঘন্টা পর ময়নামতি এলাকার ওয়ার সিমেট্রির সামনে থেকে উদ্ধার করা হয়েছে।
পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালে কুয়েত প্রবাসীর শিশুপুত্র ফাহিম আহমেদ দেবিদ্বার অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলে যাওয়ার উদ্দেশ্যে বের হওয়ার পর সে আর বাসায় ফিরে আসেনি। পরে দুপুরে ওই স্কুলের শ্রেণিকক্ষে গিয়ে তার বই-খাতা পাওয়া গেলেও তাকে খুঁজে পাওয়া যায়নি। এতে আত্মীয়-স্বজনের বাড়িসহ সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুজি করে না পেয়ে বৃহস্পতিবার রাতে ওই স্কুল ছাত্রের মামা সুমন ভূইয়া নিখোঁজের বিষয়ে দেবিদ্বার থানায় জিডি করেন। এদিকে ফাহিমকে ছাড়িয়ে নেয়ার জন্য রাতে অপহরণকারীরা মা রানুয়ারা বেগম ও চাচা আল আমিনের মোবাইল ফোনে ০১৭৯৫৭৮৫৬৪১ নম্বরে থেকে ম্যাসেজ পাঠায়। এতে পুলিশ ওই ম্যাসেজের সূত্র ধরে ছাত্রকে উদ্ধারের জন্য বিভিন্ন স্থানে অভিযান চালায়। শুক্রবার ভোরে পুনরায় রানুয়ারা বেগমের মোবাইল ফোনে কল করে পুলিশকে জানালে পরিণতি খারাপ হবে এমন হুমকি দিয়ে ছেলেকে ময়নামতি ওয়ার সিমেট্রির সামনে থেকে নিয়ে যাওয়ার জন্য বলে। গতকাল শুক্রবার সকাল ৭টার দিকে জেলার বুড়িচং উপজেলার ময়নামতি এলাকার ওয়ার সিমেট্রির সামনে থেকে তাকে উদ্ধারের পর দেবিদ্বার থানায় নিয়ে যাওয়া হয়। শিশু ফাহিম বি-পাড়া উপজেলার কান্দুঘর গ্রামের কুয়েত প্রবাসী বশির আহমেদের পুত্র এবং সে দেবিদ্বার উপজেলা সদরের অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের প্রথম শ্রেণির ছাত্র।
শিশুছাত্রের মা রানুয়ারা বেগম জানান, ছেলের লেখাপড়ার সুবিধার্থে তিনি দেবিদ্বার উপজেলা সদরের ছোট আলমপুর এলাকায় বাসা ভাড়া নিয়ে বসবাস করছেন।
স্কুল ছাত্র ফাহিম আহমেদ উদ্ধারের পর সাংবাদিকদের জানান, দুই জন লোক মটর সাইকেল নিয়ে এসে তার মামার কাছে নিয়ে যাবে বলে তাকে মটর সাইকেল দিয়ে নিয়ে যায় এবং রাতে মাছ দিয়ে ভাত খাওয়া।
দেবিদ্বার থানার ওসি মিজানুর রহমান কুমিল্লাওয়েব.কমকে জানান, শুক্রবার অপহরণকারীরা শিশু ফাহিমকে মোটর সাইকেলযোগে ময়নামতি ওয়ার সিমেট্রির সামনে ফেলে যাওয়ার পর সকাল ৭টার দিকে তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। তাকে তার মামার বাড়িতে বেড়াতে নিয়ে যাওয়ার কথা বলে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে স্কুলের সামনে থেকে ২ জন মোটর সাইকেলযোগে অপহরণ করেছিল। অপহরণের কারণ উদঘাটন ও অপহরণকারীদের ধরতে বিভিন্ন স্থানে পুলিশের অভিযান অব্যাহত আছে বলে তিনি জানিয়েছেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply