কুবিতে বৃটিশ তরুন উদ্যোক্তা সাবিরুল

কামরুল হাসান:–

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উদ্যোগীমনা হাজারো তরুনের স্বপ্ন বাস্তবায়নের পথ দেখালেন বাংলাদেশী বংশদ্ভুত বৃটিশ সফল উদ্যোক্তা সাবিরুল ইসলাম। চাকুরির পেছনে ছুটতে হবে না, আপনি নিজেই চাকুরী দিবেন এমন বিশ্বাষকে মনে স্থাপন করে সাবিরুল নিজেই হলেন উদ্যোক্তা। লিখেছেন অনেক কই। বিশ্বের ২৬ টি দেশে লাখো তরুনের উদ্যেশ্যে দিয়েছেন প্রেষনামূলক অনেক বক্তব্য। লাখো তরুনের হৃদয়ে অনায়াসেই স্থান করে নিয়েছেন ২৪ বছর বয়সী এ তরুন।
শুক্রবার মার্কেটিং বিভাগের সহযোগী সংগঠন ক্যাফে মার্কেটিং এর উদ্যোগে “ইন্সপায়ার ওয়ান মিলিয়ন বাংলাদেশ” শিরোনামে প্রেষনামূলক এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রায় দুই ঘন্টাব্যাপি প্রেষনামূলক বক্তব্যে সাবিরুল বলেন, সুস্পষ্ট মানসিকতার সাথে নিজেকে আবিষ্কার করুন, নিজের প্রতি বিশ্বাস রাখুন। পৃথিবী কেন আপনাকে মনে রাখবে এই প্রশ্নের উত্তর খুঁজে বের করার চেষ্টা করুন। তাহলেই সাফল্য আপনার কাছে ধরা দিবে।

এ সময় তিনি সফল হতে হলে পাঁচটি করনীয়র কথা বলেন। ১. আত্মবিশ্বাসঃ নিজের সিদ্ধান্ত নিয়ে বিশ্বাসী থাকা এবং যে কোন পরিস্থিতে এমন বিশ্বাষ রাখা যে আমি পারবই।
২. আনন্দের সঙ্গে কাজ করাঃ প্রতিদিন সকালে হাঁসি মুখে ঘুম থেকে ওঠা এবং আনন্দেও সঙ্গে প্রতিটি কাজ করা অতি গুরুত্বপূর্ন।
৩. দূরদৃষ্টিঃ নিজের পথচলা নিয়ে দূরদৃষ্টি থাকতে হবে।
৪. সহজ কর্ম পরিকল্পনাঃ প্রতিদিনই নিজের কর্ম পরিকল্পনা থাকতে হবে এবং সেটাকে বাস্তবে রূপ দিতে কাজ করতে হবে।
৫. নেটওয়ার্কিংঃ সবচেয়ে জরুরী হচ্ছে নেটওয়ার্কিং। শুধু দেশের মানুষের সঙ্গেই নয়, সারা পৃথিবীর মানুষের সংঙ্গে যোগাযোগ গড়ে তুলতে হবে।

মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য ড. আলী আশরাফ। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ড. আহসান উল্যাহ। আরো উপস্থিত ছিলেন, হিসাব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শুভব্রত সাহা, মার্কেটিং বিভাগের প্রভাষক নাহিদ শাহ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply