ক্লাসরুমের সংকটে কুবির শিক্ষাথীরা

কুবি প্রতিনিধি :–
ক্লাসরুমের সংকটে ভোগছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষাথীরা। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত অনুন্নয়নের কারনে ক্লাসরুমের সংকটে ভোগছেন কুবির শিক্ষাথীরা। বিশ্ববিদ্যালয়ের বতমানে ১৭ টি বিভাগ রয়েছে । কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অনুষদ রয়েছে চারটি । কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন রয়েছে তিনটি, একাডেমিক ভবন উত্তর, একাডেমিক ভমন দক্ষিন ,একাডেমিক ভবন পশ্চিম। একাডেমিক ভবন উত্তরে সমাজবিজ্ঞান ও কলা অনুষদের ক্লাস হয়ে থাকে ।একাডেমিক ভমন দক্ষিনে বিজনেস ও বিজ্ঞান অনুষদের ক্লাস হয়ে থাকে একাডেমিক ভবন পশ্চিমে বিজ্ঞান অনুষদের ক্লাস হয়ে থাকে ।

প্রতিটি বিভাগের জন্য মাত্র দুটি ক্লাসরুম রয়েছে । আবার কোন বিভাগের একটি মাত্র ক্লাসরুম রয়েছে ।বিশ্ববিদ্যালয়ের যেখানে একটি বিভাগের আটটি ব্যাচ ।মাত্র দুটি ব্যাচ গ্রাজুয়েট সম্পুন করেছে সেখানে মাত্র দুটি ক্লাসরুম দিয়ে কুবির শিক্ষাথীদের শিক্ষার ক্ষুধা মিটানো হয় যা কুবির শিক্ষাথীদের শিক্ষার ক্ষুধা মিটানোর জন্য দুটি ক্লাসরুম যথেষ্ঠ নয় এদিক দিয়ে ২০১৪-১৫ শিক্ষাবষের ছাত্রছাত্রীরা আসছে ফলে ক্লাসরুমের সংকটে কুবির শিক্ষাথীরা আরো বেশী করে ভোগতে পারে ।

এ বিষয়ে এক শিক্ষাথীর কাছে জানতে চাইলে তিনি বলেন আমাদের শিক্ষকরা যথেষ্ঠ চেস্টা করছে আমাদের ক্লাস যথাযথভাবে নেয়ার জন্য এমনকি আমাদের শিক্ষকরা বন্ধের সময় ও ক্লাস নিয়ে থাকেন পারলে রাতের বেলায় ও ক্লাস নিয়ে থাকেন কিন্তু ক্লাস রুম সংকটের কারনে আমাদের শিক্ষকরা যথাসময়ে ক্লাস নিতে পারেন না । বতমান ভিসি ড: আলী আশরাফ মহোদয় চেস্টা করছে আমাদের শিক্ষার মান যথেষ্ঠ উন্নয়ন করার জন্য কিন্তু ক্লাস রুম সংকটের কারনে আমাদের প্রাতিস্ঠানিক কাযক্রম ব্যহত হচ্ছে। অন্যএক শিক্ষাথীর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমাদের একটি ব্যচের ক্লাস হলে আরেকটি ব্যচ ক্লাসের জন্য দাড়িয়ে থাকতে হয়।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply