মুরাদনগরে বিতর্কিত ব্যক্তিকে শ্রেষ্ঠ শিক্ষক করায় তোলপাড়

মো: মোশাররফ হোসেন মনির, মুরাদনগর :–

কুমিল্লার মুরাদনগর উপজেলার বিতর্কিত শিক্ষক নেতা ও টনকী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজীউল হক চৌধুরীকে উপজেলা শ্রেষ্ঠ শিক্ষক করায় শিক্ষক সমাজসহ সর্বমহলে তোলপাড় চলছে। ২০০৮ সালে উৎকোচের মাধ্যমে জেলা পর্যায়েও শ্রেষ্ঠ শিক্ষক পদটি বাগিয়ে নিয়েছিলেন। এবার জেলা, বিভাগ ও জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক পদটিও বাগিয়ে নিতে জোর তদবির চালাচ্ছে বলে গুঞ্জন উঠেছে।
জানা যায়, টনকী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজীউল হক চৌধুরীর বিরুদ্ধে শিক্ষক সমাজ ও তার বিদ্যালয়ের অভিভাবকদের হাজারো অভিযোগ মাথায় নিয়ে দিব্যি ঘুড়ে বেড়াচ্ছে। বছরের পর বছর বিদ্যালয়ে না গিয়েই বেতন-ভাতা উত্তোলন করেন। তিনি সারাদিন জেলা ও উপজেলা শিক্ষা অফিসে বিভিন্ন তদবির নিয়ে ব্যাস্ত সময় পার করেন। যে স্কুলের প্রধান শিক্ষক সে স্কুলের ছাত্ররা তাকে চিনে না বলেও অভিযোগ রয়েছে। তদুপরি উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তাসহ বিভিন্ন কর্মকর্তাদের মোটা অংকের উৎকোচের বিনিময়ে এই পদটি হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।
উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি রেবেকা সুলতানা বলেন, শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচনের বিষয়ে আমি অবহিত নই। পরস্পর থেকে শুনি সেই গাজী ভাই এবারও শ্রেষ্ঠ শিক্ষক। এ বলে আর কোন মন্তব্য করতে চাননি।
শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত কমিটির সদস্য ও মুরাদনগর আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন সরকার বলেন, আজ সকাল সাড়ে দশটায় জানলাম আমি এ কমিটির সদস্য।
উপজেলা শিক্ষা কর্মকর্তা এ এন এম মাহবুব আলম বলেন, বিষয়টি আরো স্বচ্ছ হওয়া দরকার ছিল। এতে আমার কোন হাত ছিল না। পুরোটাই কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসারের এখতিয়ার।
উপজেলা নির্বাহী অফিসার আনিছুজ্জামান খান ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে আনিত অভিযোগ স্বীকার করে জানান, তার বিরুদ্ধে কেউ লিখিত অভিযোগ করেনি। সে প্রায় সময় উপজেলা সদরে থাকে এমন খবর পেয়ে তাকে ফোন দিলে, সে বিদ্যালয়ে আছে বলে জানায়। শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচনের বিষয়টি প্রথমিক ভাবে ক্লাষ্টার প্রধান সহকারী শিক্ষা কর্মকর্তার হাতে ন্যাস্ত।
এ ব্যপারে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা তুহিন কান্তি উৎকোচের বিষয়টি অস্বীকার করে জানান, নিয়ম নীতি মেনেই তাকে প্রথমিক ভাবে নির্বাচন করা হয়েছে।
অভিযুক্ত গাজীউল হক চৌধুরীর তার বিরুদ্ধে আনিত অভিযোগ গুলো অস্বীকার করে বলেন, এ প্রতিযোগিতায় অনেকেই আসতে চায়না।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply