সাড়ে ১৫ কোটি টাকা মূল্যের ২ লাখ ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনী

চট্টগ্রাম :–

চট্টগ্রাম বন্দরের বহিঃনোঙ্গর এলাকায় একটি ইঞ্জিন চালিত বোটে অভিযান চালিয়ে ২ লাখ ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে নৌবাহিনীর এন্টি স¥াগলিং সেলের সদস্যরা। উদ্ধারকৃত ইয়াবাসমূহের আনুমানিক মূল্য প্রায় সাড়ে ১৫ কোটি টাকা। আজ সোমবার ভোরে এই বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়, যা সাম্প্রতিককালে দেশে উদ্ধারকৃত ইয়াবার সবচেয়ে বড় চালান। তবে এ ঘটনায়় কাউকে আটক করা সম্ভব হয়়নি।

বাংলাদেশ নৌবাহিনীর এন্টি স্মাগলিং সেল কর্তৃক পরিচালিত চট্টগ্রাম বন্দরের বহিঃনোঙ্গর ও তৎসংলগ্ন এলাকায় নিয়মিত টহল প্রদানকালে উক্ত বোটটির গতিবিধি সন্দেহজনক হলে নৌবাহিনীর টহল দলের সদস্যরা বোটটিকে ধাওয়া করে। এসময়় মাঝিরা বোটটি তীরবর্তী অঞ্চলে রেখে পালিয়ে যায়়। পরবর্তীতে বোটটিতে তল্লাশী চালিয়ে ইয়াবাসমূহ উদ্ধার করা হয়। এবিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ইয়াবাসহ উদ্ধারকৃত অন্যান্য অবৈধ মালামাল যথাযথ কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, নৌবাহিনীর এন্টি স¥াগলিং সেলের সদস্যদের দ্বারা পরিচালিত নিয়মিত এ অভিযানের ফলে চট্টগ্রামের বহিঃনোঙ্গরসহ আশেপাশের এলাকাগুলোতে অবৈধ চোরাচালান অনেকাংশে কমিয়ে আনা সম্ভব হয়েছে এবং ভবিষ্যতেও এই অভিযান অব্যাহত থাকবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply