আবারো সঞ্চালন লাইনে ক্রুটি ৩৯ ঘন্টা বিদ্যুৎবিহীন লাকসাম

লাকসাম প্রতিনিধি :–

আবারো একটানা প্রায় ৩৯ ঘন্টা বিদ্যুৎ বিহীন কেটেছে লাকসামবাসীর। গত শনিবার কুমিল্লা জাঙ্গালিয়া বিদ্যুৎ কেন্দ্র থেকে সরবরাহ লাইনে ক্রুটি দেখা দেয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে লাকসাম দৌলতগঞ্জ বিদ্যুৎ সরবরাহ কেন্দ্র জানায়। কয়েক দিন পর পর ওই সঞ্চালন লাইনে ক্রুটি দেখা দেয়ায় বিদ্যুৎ বিভ্রাটে অতিষ্ঠ অত্রাঞ্চলের ২০ সহস্রাধিক গ্রাহকের মাঝে ক্ষোভ দানা বেধে উঠেছে।
দীর্ঘ সময় একটানা বিদ্যুৎ না থাকায় শত শত বাণিজ্যিক প্রতিষ্ঠান এবং কল-কারখানার বেশির ভাগই বন্ধসহ হাসপাতাল-কিনিকের জরুরী অপারেশনসহ রোগী সাধারণের চিকিৎসা সেবা ব্যাহত হয়। শনিবার ভোর পৌনে ৬টায় লাইনে ক্রুটি দেখা দেয়ার পর সোমবার রাত ৯টায় পর্যন্ত একটানা ৩৯ ঘন্টা পর বিদ্যুৎ আসে।
উল্লেখ্য গত ৩ সেপ্টেম্বরও একই কারনে প্রায় ১৬ ঘন্টা এবং এর দুদিন আগে একটানা ১৫ ঘন্টা বিদ্যুৎ বিহীন ছিল লাকসাম।
জানা যায়, লাকসামে গ্রিড সাবস্টেশন স্থাপন করা হলে লাকসাম, কুমিল্ল সদর দণি, মনোহরগঞ্জ, নাথেরপেটুয়া, বিপুলাসারসহ অত্রাঞ্চলের গ্রাহকরা নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সুবিধা পাবে। এতে কুমিল্লা থেকে ৪২ কিলোমিটার সঞ্চালন লাইনের ঝক্কি থেকে মুক্তি মিলবে।
দৌলতগঞ্জ বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান জানান, কুমিল্লাা থেকে লাকসাম ফিডারের ৪২ কিলোমিটার সরবরাহ লাইনের বেশক’টি স্থানে ক্রুটি থাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। বেশ কয়েকবার চেষ্টার পর রোববার রাত ৯টায় লাইন চালু করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply