বিকল্পধারা গণতন্ত্র পুরুদ্ধারে অক্টোবরে মাঠে নামছে : বি. চৌধুরী

কুমিল্লাওয়েব.কম ডেস্ক:–

বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, সরকারের একদলীয় শাসন এবং গণবিরোধী কর্মকান্ডের বিরুদ্ধে বিকল্পধারা অক্টোবরের মাঝামাঝি সকল শ্রেণীপেশার মানুষকে ঐক্যবদ্ধ করে মাঠে নামবে।
তিনি বৃহস্পতিবার বিকালে বিকল্পধারার কুড়িল বিশ্বরোডের কেন্দ্রীয় কার্যালয়ে বিকল্প স্বেচ্ছাসেবকধারা আয়োজিত আলোচনাসভায় এ আহ্বান জানান।
স্বেচ্ছাসেবকধারার সভাপতি বিএম নিজামের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন, বিকল্পধারার কোষাধ্যক্ষ আজিজ আখন্দ, ঢাকা মহানগর উত্তর বিকল্পধারার সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, স্বেচ্ছাসেবকধারার সাধারণ সম্পাদক আবুল বাসার, যুবধারার যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শোভন প্রমুখ।
বি. চৌধুরী দশম সংসদ নির্বাচনে শতকরা ৫ ভাগ ভোটের উল্লেখ করে বলেন, ১৫৪ আসনে মানুষকে ভোট দিতে দেওয়া হয় নাই। অথচ সরকার সংসদে বিচারপতিদের অপসারণের জন্য সংবিধান সংশোধন বিল উত্থাপন করেছে। তিনি সরকারের সম্প্রচার নীতিমালারও সমালোচনা করেন।
তিনি বলেন, এই সরকার একদলীয় শাসন চালাচ্ছে। এই দলটির ইতিহাস এক দলীয় শাসনের, ফ্যাসিবাদের এবং এরা সবসময় গণতন্ত্র বিরোধী। রাজনীতির অর্থ টাকা কামানো নয়। রাজনীতি জগণের জন্য। তিনি বলেন, সরকারের একদলীয় শাসন এবং গণবিরোধী কর্মকান্ডের বিরুদ্ধে বিকল্পধারা অক্টোবরের মাঝামাঝি সব শ্রেণীপেশার মানুষকে ঐক্যবদ্ধ করে এই ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলবে।
সাবেক এই রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, আপনার অর্থমন্ত্রী মানুষকে ছোট করে কথা বলেন, সমাজকল্যাাণ মন্ত্রী সাংবাদিকদের গালিগালাজ করেন। প্রধানমন্ত্রী এইসব মানুষদের মন্ত্রী করেছেন। এদের মধ্যে একজন আবার এই বুড়ো বয়সে বিয়ে করতে যাচ্ছেন।
আলোচনাসভা শেষে নজরুল গীতির কিংবদন্তী শিল্পী ফিরোজা বেগমের রুহের মাগফেরাৎ কামনা করে মোনাজাত করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply