নেইমারের দুর্দান্ত এক গোলে ব্রাজিলের জয়

ঢাকা:–

বিশ্বকাপের দুঃসহ স্মৃতি ভুলে প্রথম ম্যাচেই ব্রাজিলকে জয় উপহার দিলেন নেইমার। ম্যাচের শেষের দিকে অসাধারণ এক গোল করে কলম্বিয়াকে হারলো দুঙ্গার শিষ্যরা।

দ্বিতীয় মেয়াদে ব্রাজিলের কোচের দায়িত্ব নেওয়ার প্রথম ম্যাচেই জয় পেলেন দুঙ্গা।

বিশ্বকাপ দুঃস্বপ্ন ভুলে ফ্লোরিডার মিয়ামিতে সান লাইফ স্টেডিয়ামে ভালো করার লক্ষ্য ছিল ব্রাজিলের। আর কলম্বিয়ার লক্ষ্য ছিল বিশ্বকাপ কোয়ার্টার-ফাইনালে হারের ‘প্রতিশোধ’। তাই প্রীতি ম্যাচেও ছিল উত্তেজনা।

ম্যাচের শুরু থেকেই দুই দল আক্রমণ-প্রতিআক্রমণ করলেও প্রথমার্ধে গোলের সুযোগ তৈরি করতে পারেনি কোনো পক্ষই।

বিরতির সাত মিনিট আগে এগিয়ে যেতে পারত ব্রাজিল। কিন্তু উইলিয়ানের পাস থেকে অস্কারের দুর্বল শটটি লক্ষ্য ভেদ করতে পারেনি।

তবে দুই দলের মধ্যেই ছিল ফাউল করে খেলার প্রবণতা। প্রথমার্ধেই রেফারির পকেট থেকে ছয়বার বের হয় হলুদ কার্ড, চারটিই দেখেন কলম্বিয়ার খেলোয়াড়রা।

এদিকে খেলার ৩৯ মিনিটে নেইমারকে বাজেভাবে ফাউল করে হলুদ কার্ড দেখেন হুয়ান সুনিগা। ব্রাজিল বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে পিঠে হাঁটু দিয়ে আঘাত করে নেইমারের বিশ্বকাপ শেষ করে দিয়েছিলেন কলম্বিয়ার এই ডিফেন্ডারই।

দ্বিতীয়ার্ধের চার মিনিটে নেইমারকে ফাউল করে দ্বিতীয় হলুদকার্ড দেখে মাঠ ছাড়েন হুয়ান গুইলের্মো কোয়াদ্রাদো।

দশ জনের দলে পরিণত হওয়া কলম্বিয়াকে এরপর চেপে ধরে ব্রাজিল। তবে গোলের দেখা মিলছিল না।

৫৭তম মিনিটে দাভিদ লুইসের দুর্দান্ত ফ্রি-কি ফিরিয়ে দেন কলম্বিয়ার গোলরক্ষক দাভিদ অসপিনা।

তবে ৮৩তম মিনিটে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের আনন্দে ভাসান অধিনায়কের দায়িত্ব পালন করা নেইমার। ২৫ মিটার দূর থেকে তার নেয়া ফ্রি-কিকে বল অসপিনাকে বোকা বানিয়ে ওপরের ডান কোণ দিয়ে জালে জড়ায়।

ম্যাচের শেষ ১৫ মিনিট মাঠে ছিলেন কলম্বিয়ার সবচেয়ে বড় তারকা রাদামেল ফালকাও। তবে কলম্বিয়াকে ম্যাচে ফেরাতে পারেননি তিনিও। তাই ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল।

Check Also

শেষ ষোলোতে চোখ ফ্রান্সের

  রাশিয়া বিশ্বকাপে গ্রুপ সি’র লড়াইয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ পেরুর মুখোমুখি হবে ফ্রান্স।ইয়েবাতেরিনবার্গের অ্যারেনায়া ...

Leave a Reply