যুব ইউনিয়ন দেবিদ্বারে গুনাইঘর ইউনিয়ন সম্মেলন অনুষ্ঠিত

দেবিদ্বার প্রতিনিধি :–

“কোটি যুবকের এক আওয়াজ চাই শিক্ষা চাই কাজ, সন্ত্রাস, সাম্প্রদায়িকতা, ক্ষমতা লিপ্সু রাজনীতির বিরোদ্ধে গর্জে উঠ প্রতিবাদী যৌবন” এ-শ্লোগান নিয়ে ‘বাংলাদেশ যুব ইউনিয়ন’ কুমিল্লার দেবিদ্বার উপজেলার ৯নং গুনাইঘর উত্তর ইউনিয়ন’র সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার সকাল ১০টায় গুনাইঘর দক্ষিন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ওই সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
ডাঃ তরনী কান্ত ধর’র সভাপতিত্বে এবং যুবনেতা কামাল হোসেন’র সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কুমিল্লা জেলা কমিটির সভাপতি সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ যুব ইউনিয়ন কুমিল্লা জেলা সভাপতি একেএম মিজানুর রহমান কাউছার, বাংলাদেশ কৃষক সমিতি দেবিদ্বার উপজেলা সভাপতি মমিনুর রহমান বুলবুল মাষ্টার, বাংলাদেশ যুব ইউনিয়ন দেবিদ্বার উপজেলা আহ্বায়ক উপাধ্যক্ষ এটিএম সাইফুল ইসলাম মাছুম। অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন, নাজমুল আহসান মূন্সী, আবুল হাসেম মূন্সী, আইরিন আক্তার, সারমিন সুলতানা, কৃষ্ণকুমার দে প্রমূখ।
সম্মেলনে বক্তাগণ বলেন, দেশের চলমান রাজনীতি’র আকাল চলছে। একটি গণতান্ত্রিক দেশে সংসদে সরকারী ও বিরোধী দলের কর্মকান্ড খুবই হাস্যকর ও লজ্জাজনক। বিরোধী দল রাষ্ট্রের জণগনের সমস্যা নিয়ে কথা বলেনা, তেমনি বর্তমান সরকার সাধারন মানুষের মৌলিক চাহিদা পুরনে তথা অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসার প্রাণবন্ত ভবিষ্যৎ নিশ্চিত করতে পারেনি। উপরন্ত সরকারের বিভিন্ন প্রশাসন থেকে শুরু করে সমাজের রন্দ্রে রন্দ্রে দূর্নীতি বাসা বেঁধেছে। গুম, খুন, ধর্ষণ, অপহরন, ছিনতাই, লুট-পাট, জবর দখলসহ মাদকের কড়াল শ্রোতে ভাসছে দেশ। অপর দিকে ক্ষমতা রক্ষা এবং ক্ষমতায় আসার জন্য জোট মহাজোট পালাধরে রাষ্ট্রের সম্পদ বিদেশীদের হাতে তুলে দিচ্ছে এবং সহায়তা করছে। ফলে দেশ পরনির্ভরশীল হয়েছে। মানবতা বিরোধী যুদ্ধাপরাধী এবং জঙ্গীবাদের মদতদাতা জামায়ত- শিবির- হেফাজত জোট-মহাজোটের ছত্রছায়ায় শক্তি সঞ্চয়ে দেশ ধ্বংসের ষড়যন্ত্রে মাতাল হয়ে উঠছে। বেকারত্বের হাহাকার নিয়ে কোটি যুবক আজ দিশেহারা। অতীতের ন্যায় জাতির বর্তমান এ ক্রান্তিকালে যুব সমাজকেই এগিয়ে আসতে হবে।
সম্মেলনে কামরুল ইসলামকে সভাপতি ও মোঃ সালাহ উদ্দিনকে সাধারন সম্পাদক করে ১৭সদস্যের ৯নং গুনাইঘর উত্তর ইউনিয়ন’র নবনির্বাচিত কমিটি ঘোষনা করা হয়। নবনির্বাচিত কমিটির সদস্যদের শপথ পাঠ করান বাংলাদেশ যুব ইউনিয়ন কুমিল্লা জেলা সভাপতি একেএম মিজানুর রহমান কাউছার।
কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহ-সভাপতি ডাঃ শ্রী কৃষ্ণ দে, সহ- সাধারন সম্পাদক মোঃ কামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ মনিরুল ইসলাম খান, প্রচার সম্পাদক মোঃ আজিজ ভূঞা, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ জাফরুল হাসান, সাংস্কৃতিক ও ক্রীড়াসম্পাদক- মোঃ হানিফ সরকার, মহিলা বিষয়ক সম্পাদক- শারমিন আক্তার, সদস্য- পান্তকুমার দেব, মোঃ আল আমিন, মোঃ এনামুল, মোঃ বাবুল খান, আব্দুল কাদের জিলানী, মোঃ সোহাগ ও সৈয়দ রাসেল।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply