জমি সংক্রান্ত বিরোধ নিয়ে দেবিদ্বারে সন্ত্রাসী হামলা চালিয়ে ঘর বাড়ি ভাংচুর আহত-২

স্টাফ রিপোর্টার :—

কুমিল্লার দেবিদ্বার উপজেলার সুবিল ইউনিয়নের নোয়াকান্দি গ্রামে বুধবার সকালে পূর্বশক্রতার জেরধরে ও জমি সংক্রান্ত বিরোধ নিয়ে সন্ত্রাসী হামলা চালিয়ে রামদা দিয়ে কুপিয়ে দুটি বসত ঘর ভাংচুর করে। ওই সময় হামলাকারীরা পিটিয়ে দুইজনকে আহত করার অভিযোগ পাওয়া গেছে।
দেবিদ্বার থানার লিখিত অভিযোগের প্রেক্ষিতে জানা যায়, নোয়াকান্দি গ্রামে মনিরুল হকের সাথে পাশের বাড়ির আবু হানিফের দীর্ঘদিন যাবত জমি সংক্রান্ত রিরোধ চলে আসছিল। মঙ্গরবার রাতে উভয় পক্ষে জায়গা জমির বিষয় নিয়ে তর্ক বিতর্কের এক পর্যায়ে বিল্লালের নেতৃত্বে ৮/১০ জন মিলে রামদা, লাঠি দিয়ে অতর্কীত ভাবে হামলা চালিয়ে মনিরুল হক ও তার ভাই শিরাজুল ইসলামের ঘর বাড়ি ভাংচুর করে। Debidwar pic-2-3.9.14
ওই সময় হামলাকারীদের হামলায় শিরাজুল ইসলাম মেয়ে সুরবী আক্তার(২০) কে পিটিয়ে হাত ভেঙ্গে আহত করে। রাতেই মনিরুল হক এর একটি বাগানের গাছপালা কেটেফেলে। খবর পেয়ে রাতেই দেবিদ্বার থানার এস.আই রোকেয়া খানমের নেতৃত্বে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনলেও সকালে অবৈধ ভাবে জোরপূর্বক ভাবে বাগানে গাছের চারা লাগিয়ে দখল করে ওই সন্ত্রাসীরা।
বুধবার দুপুরে মনিরুল হক বাদী হয়ে মোঃ বিল্লাল হোসেন (৩০), আনোয়ার (২৫), আমির হোসেন (২৮) উভয় পিতা আবু হানিফ। আবু হানিফ (৫৫) পিতা মৃত আবুল হোসেন। লিটন (৪৫) পিতা- ছায়েদ আলী, রবিউল (২২) ও রুবেল (২০) উভয় পিতা লিটন, সর্ব সাং- নয়াকান্দি, উপজেলা দেবিদ্বার, জেলা কুমিল্লা সহ আরো অজ্ঞাত নামা ৭/৮ জনকে আসামী করে দেবিদ্বার থানায় একটি অভিযোগ পত্র দাখিল করেছেন।
এব্যাপারে দেবিদ্বার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মিজানুর রহমান জানান, অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply