অবশেষে স্থগিত হলো হাইমচর উপজেলা নির্বাচন

মিজানুর রহমান রানা :–

অবশেষে চাঁদপুরের হাইমচর উপজেলার নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। আগামী ৭ সেপ্টেম্বর এ নির্বাচনের ভোটগ্রহণের কথা ছিল। বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচন কমিশনের জৈষ্ঠ সহকারি সচিব ফরহাদ হোসেন।
তিনি বলেন, আজ বিকেলে প্রাকৃতিক দুর্যোগের কারণে নির্বাচনটি করা যাবে না বলে জেলা প্রশাসক প্রতিবেদন পাঠিছে। সে প্রতিবেদনের ভিত্তিতেই এ সিদ্ধান্ত নিয়েছে ইসি। হাইমচর উপজেলার নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি ও জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের গোলযোগ করতে পারে এমন আশঙ্কা করেছিল গোয়েন্দা সংস্থা। গোয়েন্দা সংস্থার ওই প্রতিবেদনের ভিত্তিতে মঙ্গলবার জরুরী ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলা প্রশাসককে নির্দেশ দিয়েছিল ইসি। তারপরের দিনই প্রাকৃতিক কারণ দেখিয়ে এ নির্বাচন স্থগিত হয়েছে। গোয়েন্দা প্রতিবেদনে মোট ৯ ব্যক্তিকে চিহ্নিত করা হয়।
এ ব্যাপারে চাঁদপুরের উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসারের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত জেলা প্রশাসক নূরুল্যাহ নূরী নির্বাচন স্থগিতের কথা স্বীকার করে জানান, হাইমচর উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করা হয়েছে। এ ব্যাপারে আমরা ইসির নির্দেশনা পেয়ে আপাতত নির্বাচন স্থগিত ঘোষণা করেছি।
উল্লেখ্য, ২২ জানুয়ারি ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৭ সেপ্টেম্বর চাঁদপুরের হাইমচর উপজেলার নির্বাচন হওয়ার কথা ছিলো। বর্তমানে এই উপজেলার তিনটি ইউনিয়নে ব্যাপক বন্যার পানি প্রবেশ করে নির্বাচনের অনুপযোগী হওয়ায় ইতিমধ্যে হাইমচর উপজেলা বন্ধের দাবিতে ঢাকা প্রেসক্লাব সহ বিভিন্ন জায়গায় বেশ কয়েকটি মানববন্ধন করা হয়েছে।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply