দেবিদ্বারে ভ্রাম্যমান আদালত ২মাদক ব্যাবসায়িকে ৬ মাসের সশ্রম কারাদন্ড এবং ৩ জুয়ারীকে ৭ দিনের জেল দিয়েছে

এবিএম আতিকুর রহমান বাশার :–

দেবিদ্বার থানা পুলিশ পৃথক দু’টি অভিযানে ২মাদক ব্যাসায়ি ও ৩জুয়ারীকে আটক করে তাদের ভ্রাম্যমান আদালতে হাজির করে এবং আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট’র নিকট স্বাক্ষ্য প্রমান হাজিরসহ আটককৃতরা দোষ স্বীকার করলে ২মাদক ব্যবসায়িকে ৬মাসের সশ্রম কারাদন্ড এবং অপর ঘটনায় ৩জুয়ারীকে ৭দিন করে বিনা শ্রমে কারাদন্ড প্রদান পূর্বক কুমিল্লা জেল হাজতে প্রেরনের নির্দেশ দেন।
বুধবার বেলা সোয়া দুইটায় দেবিদ্বার থানার সহকারী উপ-পরিদর্শক (এ,এস,আই) মোঃ আবু তাহের’র নেতৃত্বে একদল পুলিশ দেবিদ্বার পৌর এলাকার বাজেবাখর গ্রামের লিলু মিয়ার ঘর থেকে গাঁজা সেবন অবস্থায় মীর্জানগর গ্রামের মৃতঃ ছন্দু মিয়ার পুত্র আবুল খায়ের(৪০) ও ভিংলাবাড়ি গ্রামের মৃতঃ হীরন ড্রাইভারের পুত্র মোঃ ইকবাল হোসেন ড্রাইভার(৩২)কে আটক করে, এসময় তাদের সাথে গাঁজার পুড়িয়াসহ গাঁজা সেবনের বিভিন্ন সামগ্রী জব্ধ করে থানায় নিয়ে আসে। বিকেল পৌনে ৪টায় তাদের ভ্রাম্যমান আদালতে সোপর্দ করলে, আটককৃতরা তাদের দোষ স্বীকার করায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দাউদ হোসেন চৌধুরী মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইন ১৯৯০’র ৯(২)/১৯ ধারায় উভয়কে ৬ মাস করে সশ্রম কারাদন্ডের রায় প্রদান প্রদান পূর্বক জেল হাজতে প্রেরনের নির্দেশ প্রদান দেন।DEBIDWAR PICTURE- VRAMMHOMAN ADALOTH 3JOARIK 7 DAY JELL-03.09.14 .
অপর ঘটনায় একই দিন সকাল সাড়ে ১০টায় দেবিদ্বার থানার উপ-পরিদর্শক(এসআই) মোঃ জাকির হোসেন’র নেতৃত্বে একদল পুলিশ নিয়ে পৌর এলকার বিনাইপাড় গ্রামের গোমতী নদী রক্ষা ভেরী বাঁধের উপর অভিযান চালিয়ে জুয়া খেলা অবস্থায় বিনাইপাড় গ্রামের মৃতঃ মোঃ ইদ্রিস মিয়ার পুত্র রুবেল(২১), একই গ্রামের মৃতঃ আব্দুল হাকিম’র পুত্র সুমন(২৮) ও মোঃ জাকির হোসেন’র পুত্র জালাল(২০)কে আটক করে বিকেল সোয়া ৪টায় তাদের ভ্রাম্যমান আদালতে সোপর্দ করলে আটককৃতরা তাদের দোষ স্বীকার করায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দাউদ হোসেন চৌধুরী জুয়া আইনের ১৮৬৭’র ৪ ধারায় ৩জনকে ৭দিন করে বিনাশ্রম কারাদন্ডের রায় প্রদান প্রদান পূর্বক জেল হাজতে প্রেরনের নির্দেশ প্রদান দেন।
দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ মিজানুর রহমান বলেন, মাদক নির্মূলে দেবীদ্বার থানা পুলিশের মাদক বিরোধী ধারাবাহিক অভিযানে গাঁজা সেবন ও গাঁজা সেবনের বিভিন্ন সামগ্রীসহ দু’মাদক সেবীকে আটক করে ভ্রম্যমান আদালতের মাধ্যমে ৬মাসের সশ্রম কারাদন্ড ও অপর ঘটনায় ৩ জুয়ারীকেও ভ্রাম্যমান আদালতে হাজির করে ৭দিন করে বিনাশ্রমে কারাদন্ডের রায় প্রদান পূর্বক বুধবার বিকেলে উভয় ঘটনায় সাজাপ্রাপ্তদের কুমিল্লা জেল হাজতে প্রেরন করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply