‘সাময়িক নয়’ স্থায়ী বহিস্কার করে জোটকে সু-সংগঠিত করুন— ড. রেদোয়ান আহমেদ

চান্দিনা প্রতিনিধি :–

লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) মহাসচিব ড. রেদোয়ান আহমেদ বলেছেন, ‘দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ের কুমিল্লা উত্তর জেলা বিএনপি সভাপতি খোরশেদ আলমসহ ছয় নেতাকে দল থেকে সাময়িক বহিস্কারের বিষয়টি আমাদের আনন্দ-উল্লাসের বিষয় নয়, এটা রাজনীতির একটা শিক্ষা। যারা ওই শিক্ষা থেকে নিজেদেরকে সংশোধন করে নিতে না পারবেন তাদেরকে স্থায়ী ভাবে বহিস্কার করে কুমিল্লা উত্তর জেলাসহ চান্দিনা উপজেলার ২০ দলীয় জোটকে সু-সংগঠিত করতে সঠিক নেতৃত্ব খোঁজে বের করে নিতে দলের নীতি নির্ধারকদের প্রতি আহবান জানাই’।

বুধবার বিকেলে চান্দিনা রেদোয়ান আহমেদ বিশ্ববিদ্যালয় কলেজের মাওলানা ভাসানী মিলনায়তনে এলডিপি’র মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ ২০ দলীয় জোটের নীতি-নির্ধারক ও উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশ্য করে এসব কথা বলেন।

ড. রেদোয়ান আহমেদ আরও বলেন, কেন্দ্রীয় ভাবে এলডিপি তৎকালীন ১৮ দলীয় জোট ও বর্তমান ২০ দলীয় জোটের অন্তর্ভূক্ত হলেও কুমিল্লা উত্তর জেলা তথা চান্দিনা উপজেলার তথা কথিত কিছু নেতা-কর্মী আমাদেরকে সহ্য করতে পারছিল না। ১৪ দলীয় জোটের সরকার পতন আন্দোলনে জোটকে শক্তিশালী করার লে প্রতি জেলা ও উপজেলায় ২০ দলীয় জোটের নেতা-কর্মীদের নিয়ে একটি কমিটি গঠন করা হয়। সেই কমিটিতেও কুমিল্লা উত্তর জেলা ও চান্দিনা উপজেলাতে কমিটিতে এলডিপি নেতা-কর্মীদের স্থান দেওয়া হয়নি। এমন সরকার পতন আন্দোলনে এলডিপি বিভিন্ন সভা-সমাবেশ করতে গেলেও বিএনপি’র নেতা-কর্মীরা পন্ড করার চেষ্টা করে।

গত বছর বিএনপি’র কেন্দ্রীয় নেতা জয়নুল আবেদীন ফারুক চান্দিনার একটি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়েছিলেন। ওই সভায় আমাদের এলডিপি’র নেতা-কর্মীরা যোগদান করতে আসলে তাদের উপর বিএনপি’র নেতা-কর্মীরা অতর্কিত হামলা চালায়। আমাদের অফিস ভাংচুর করে। আমার চান্দিনাস্থ ‘মনিহার’ বাস ভবনে রাতের অন্ধকারে ককটেল বিষ্ফোরণ করে আমাকে হত্যা করার চেষ্টা চালায়। গত ২৭ আগষ্ট চান্দিনায় ২০ দলীয় জোটের সভায় বিএনপি’র যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু সভায় উপস্থিত হয়ে আমাকে আসার আহবান করলে আমি দলীয় নেতা-কর্মীদের নিয়ে সেখানে উপস্থিত হওয়ার সাথে সাথে আমাকে হত্যার উদ্দেশ্যে আমার গাড়ি ভাংচুর করে আমার ও আমার নেতা-কর্মীদের উপর হামলা চালায়। তাতেও আমি আমাদের নেতা-কর্মীদের উস্কানী দিয়ে সংঘর্ষে লিপ্ত করিনি। আমি এ সকল কিছু সহ্য করে ম্যাডাম খালেদা জিয়াকে অবহিত করলে ম্যাডাম সব কিছু বিচার বিশ্লেষন করে জোটের নেতা-কর্মীদের উপর হামলা করে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাদেরকে সাময়িক বহিষ্কার করেছেন। তাৎনিক ভাবে ম্যাডাম এ শাস্তি মূলক ব্যবস্থা নেওয়ায় আমি আমার দল ও নেতা-কর্মীদের প থেকে ম্যাডামকে ধন্যবাদ জানাই এবং সাময়িক বহি®কৃতদের স্থায়ী বহিস্কার করে জোটকে সু-সংগঠিত করতে ম্যাডাম খালেদা জিয়াসহ নীতি-নির্ধারকদের প্রতি আহবান জানাই’।

এছাড়া জোটের কোন নেতা-কর্মীর সাথে উশৃঙ্খল আচরণ বা সংঘর্ষে লিপ্ত না হওয়ার জন্য এলডিপি নেতা-কর্মীদের প্রতি আহবান জানান ড. রেদোয়ান।

কুমিল্লা উত্তর জেলা এলডিপি সভাপতি একেএম সামছুল হক এর সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা এলডিপি সভাপতি মুক্তিযোদ্ধা বাচ্চু মিয়া, সাধারণ সম্পাদক অধ্য আতিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক শাহজাহান সিরাজ চেয়ারম্যান, পৌর এলডিপি সাবেক সভাপতি আব্দুল মান্নান সরকার, আহবায়ক হাজী সফিকুল ইসলাম, যুগ্ম আহবায়ক সেলিম কমিশনার, সদস্য সচিব আব্দুস সামাদ, উপাধ্য মনিরুল ইসলাম ভূইয়া, গণতান্ত্রিক যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অধ্য আবুল কাশেম, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক আবু তাহের, জালাল উদ্দিন কালা চেয়ারম্যান, উপজেলা গণতান্ত্রিক যুবদল সভাপতি শরীফুজ্জামান, পৌর গণতান্ত্রিক যুবদল সাধারণ সম্পাদক জামসেদ আহমেদ জাকি, সাংগঠনিক সম্পাদক আবুল হাসেম, যুবদল নেতা মোবারক হোসেন মোবা, গণতান্ত্রিক ছাত্রদল নেতা সাজ্জাত, গিয়াস উদ্দিন, হোসেন প্রমুখ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply