দৈনিক ইনকিলাব দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় ভ্যানগার্ড স্বরুপ—-ডাঃ ইরান

ঢাকা :–

সম্প্রচার নীতিমালা প্রনয়নের পর থেকে দেশের বস্তুনিষ্ঠ কলমযোদ্ধদের উপর খড়গ নেমেছে দাবী করে লেবার পার্টি চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, হামলা মামলা গ্রেফতার নির্যাতন নিপীড়ন চালিয়ে ক্ষমতা চিরস্থায়ী করা যাবে না। গনতন্ত্রের প্রতি বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে গনমাধ্যম নিয়ন্ত্রনের অশুভ প্রতিযোগিতা সরকারের পতন আন্দোলনকে আরো বেগবান করবে। দেশের প্রচীনতম জাতীয় দৈনিক ইনকেলাব সম্পাদক এ এমএম বাহাউদ্দিনের বাসায় পুলিশী অভিযানের ঘটনায় নিন্দা, প্রতিবাদ ও বার্তা সম্পাদক সাংবাদিক রবিউল্লা রবির নিঃশর্ত মুক্তি দাবী করে তিনি বলেন, দেশ ও জাতির ক্রান্তিকালে ইনকিলাব গনতন্ত্র, মানবাধিকার, সংবাদপত্রের স্বাধীনতা, জাতীয়স্বার্থ ও স্বাধীনতা সার্বভৌম্ত্ব রক্ষায় ভ্যানগার্ডের ভুমিকা পালন করে আসছে। সরকার ভিন্নমত ও পথের কন্ঠরোধ করার লক্ষ্যে নানা অপতৎপরতায় লিপ্ত। তাই আওয়ামী সরকার ইনকিলাব সম্পাদককের বাসায় তল্লাশীর নামে পুলিশী হয়রানী ও ভয়ভীতি প্রদর্শনের মাধ্যমে সরকারের দুর্নীতি লুটপাট চাদাঁবাজি, টেন্ডারবাজি, দখলবানিজ্য, গুম খুনের ঘটনার সংবাদ প্রকাশের না করার আহবান জানিয়েছেন। দৈনিক ইনকিলাব ভবনে অভিযান চালিয়ে পত্রিকার ডকুমেন্ট জব্দ করা এবং বার্তা সম্পাদক রবিউল্লাহ রবিকে গ্রেফতার করে রিমান্ডে নিয়ে নির্যাতন চালানো তারই জ্বলন্ত দৃষ্টান্ত। গনমাধ্যমের স্বাধীনতা হরন করে কোন কালে, কোনো দেশে, কোন অগনতান্ত্রিক, স্বৈরশাসক ক্ষমতায় টিকে থাকতে পারেনি। শেখ হাসিনার পতন হবে আইয়ুব, ইয়াহিয়া, হিটলার, মুশোলিনি ও পতিত স্বৈরাচার হু ম এরশাদের চেয়ে ভয়াবহ। তিনি সংবাদপত্রের স্বাধীনতা অক্ষুন্ন রাখার আহবান জানিয়ে অবিলম্বে সম্প্রচার নীতিমালা বাতিল,গ্রেফতার কৃত ইনকিলাব বার্তা সম্পাদক রবিউল্লা রবি, আমারদেশ সম্পাদক মাহমুদুর রহমানসহ সকল সাংবাদিকদের নিঃশর্ত মুক্তির দাবী জানান।
তিনি আজ ( শুক্রবার) বিকাল সাড়ে ৫টায় মেজর জলিল মিলনায়তনে দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দিনের বাসায় পুলিশী তল্লাশীর নামে হয়রানির প্রতিবাদ ও বার্তা সম্পাদক রবিউল্লা রবির নিঃশর্ত মুক্তির দাবীতে লেবার পার্টি ছাত্রফোরাম আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তাব্যে এ কথা বলেন।
লেবার পার্টি ছাত্রফোরাম আহবায়ক কামরুল ইসলাম সুরুজের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা ছিলেন লেবার পার্টির মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী। বক্তাব্য রাখেন লেবার পার্টির প্রচার সম্পাদক আবদুর রহমান খোকন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নেতা মোঃ আল আমীন, ছাত্রফোরামনেতা রফিকুল ইসলাম, মোঃ জাবেদ হোসেন, সৈয়দ মোহাম্মদ মিলন, মেহেদী হাসান প্রমুখ নেতৃবর্গ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply