বাংলাদেশী হাজীদের নিয়ে প্রথম ফ্লাইট সৌদি আরবে পৌঁছেছে

ষ্টাফ রির্পোটার:–

বাংলাদেশী হাজীদের নিয়ে প্রথম ফ্লাইট সৌদি আরবের জেদ্দায় পৌঁছেছে। ২৭ আগষ্ট বুধবার স্থানীয় সময় সকাল ১০টা ২৫ মিনিটে হজ্জ যাত্রী বহনকারী বিমানের বিজি-১০১১ ফ্লাইটটি জেদ্দা কিং আবুদল আজিজ বিমানবন্দরে অবতরণ করে। মক্কা হজ্জ মিশন সূত্র মতে প্রথম ফ্লাইটে হাজীর সংখ্যা ৪১৯ জন। ফ্লাইটটি সকাল ৭-১৫ মিনিটে ঢাকা থেকে ছেড়ে আসে।
জেদ্দা বিমান বন্দরে বাংলাদেশী হাজীগণকে অভ্যর্থনা জানান, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত মোঃ শহিদুল ইসলাম, জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এ.কে.এম শহিদুল করিম, কাউন্সিলর (শ্রম) মোঃ মোকাম্মেল হোসেন, কনসাল (হজ্জ), আসাদুজ্জামান, ডিফেন্স অ্যাটা. ফকরুল ইসলাম সহ কনস্যুলেট কর্মকর্তাবৃন্দ।
এ সময় সৌদি সরকারের ডেপুটি মিনিষ্টার (হজ্জ) আবদুল্লাহ মোহাম্মদ মারগানি, হজ্জ মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আবদুল্লাহ বারাউই, দক্ষিণ এশিয়া বিষয়ক হজ্জ কমিটির চেয়ারম্যান রাফাত ইসমাইল বদর, সৌদি ট্রান্সপোর্ট অথরিটির পরিচালক খালেদ মোকতার সহ উচ্চ পদস্থ কর্মকর্তাগণ বাংলাদেশী হজ্জ যাত্রীদের স্বাগত জানান।
প্রথম ফ্লাইটে আসা সকল হজ্জ যাত্রীকে সৌদি সরকারের পক্ষ থেকে একটি করে জায়নামাজ, তসবিহ ও আতর উপহার দেয়া হয়। সৌদি অভ্যর্থনাকারীগণ এবং বাংলাদেশ রাষ্ট্রদূত, কনসাল জেনারেল এবং কনসালগণ হাজীগণের হাতে এসব উপহার তুলে দেন।
বিমান বন্দরের আনুষ্ঠানিকতা সেরে বাসে করে জেদ্দা থেকে মদীনা রওয়ানা করেছেন হজ্জযাত্রীগণ। এসময় আলাপকালে তাঁরা জানান, বিমান ভ্রমণ সহ এবারের হজ্জ ব্যবস্থাপনা সুষ্ঠু ও ভাল। রাষ্টদূত মোঃ শহিদুল ইসলাম এবং কনসাল জেনারেল এ.কে.এম শহিদুল করিম জানিয়েছেন, হজ্জ যাত্রীগণের জন্যে মক্কা ও মদীনায় উত্তম ব্যবস্থা করা হয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply