চান্দিনায় বিএনপি ও এলডিপি’র সংঘর্ষ : গাড়ী ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক :–

কুমিল্লা উত্তর জেলা ২০ দলীয় জোটের মতবিনিময় সভা কে ঘিরে বিএনপি ও এলডিপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। বুধবার (২৭ আগস্ট) বেলা ২টায় ওই সংঘর্ষ হয়। এতে লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপি’র মহাসচিব ড. রেদোয়ান আহমেদ কে বহনকারী তার ব্যক্তিগত ৩৭৫০সিসি’র লেক্সাস গাড়িটি ভাঙচুর করে বিএনপি নেতাকর্মীরা। গাড়ির সামনের সিটে ড. রেদোয়ান আহমেদ বসা ছিলেন। গাড়ির সামনের গ্লাসটি ভাঙলেও ড. রেদোয়ান আহমেদ অক্ষত রয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ২ প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়।

বিএনপি সূত্রে জানাযায়, পূর্ব নির্ধারিত কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বুধবার (২৭ আগস্ট) সকাল থেকে কুমিল্লা উত্তর রাজনৈতিক জেলার ২০ দলীয় জোটের বিভিন্ন শরীক দলের নেতাকর্মীরা চান্দিনা পূর্ব বাজারে অবস্থিত কুমিল্লা উত্তর জেলা বিএনপি কার্যালয়ে এসে জড়ো হয়। এলডিপি জোটের শরীক দল হলেও তাদেরকে ওই সভায় আমন্ত্রণ দেওয়া হয় নি। এনিয়ে এলডিপি নেতাকর্মীদের মধ্যেও ক্ষোভ ছিল। বেলা ১টার দিকে প্রধান অতিথি বিএনপি’র কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব বরকত উল্লাহ্ বুলু সভাস্থলে আসেন।

এলডিপি’র মহাসচিব ড. রেদোয়ান আহমেদ জানান, সভা শুরু হলে বিএনপি’র কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব বরকত উল্লাহ্ বুলু আমাকে ফোন করে সভা স্থলে আসতে বলেন। আমি তখন চান্দিনা রেদোয়ান আহমেদ বিশ্ববিদ্যালয় কলেজ অডিটোরিয়ামে ছিলাম। এলডিপি’র জেলা ও উপজেলা নেতাকর্মীদের নিয়ে আমরা বিএনপি অফিসের দিকে আসা মাত্রই পূর্ব পরিকল্পিতভাবে বিএনপি’র স্থানীয় কাউন্সিলর মেজবাহ্ উদ্দিন বাবুল, হাজী মো. নূরুল ইসলাম মুন্সী, মো. কামাল হোসেন, স্বেচ্ছাসেবকদল নেতা মো. হারুন এর নেতৃত্বে বিএনপি’র নেতাকর্মীরা এলডিপি নেতাকর্মীদের উপর হামলা চালায়। এসময় তারা আমার গাড়িও ভাঙচুর করে।

চান্দিনা থানার অফিসার ইন চার্জ (ওসি) মো. গোলাম মোর্সেদ জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১ প্লাটুন অতিরিক্ত পুলিশ ও ১ প্লাটুন থানা পুলিশ মোতায়েন করা হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

Check Also

দাউদকান্দিতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

হোসাইন মোহাম্মদ দিদার :কুমিল্লার দাউদকান্দিতে শান্তা বেগম (২৪) নামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যুর অভিযোগ উঠেছে। ...

Leave a Reply