দেবিদ্বারে ৫ শতাধিক চক্ষুরোগীকে বিনামূল্যে চক্ষুসেবা প্রদান

এবিএম আতিকুর রহমান বাশার :–

কুমিল্লার দেবিদ্বারে প্রায় পাঁচ শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসাপত্র, ঔষধ ও অপারেশন’র ব্যবস্থা করেছে বাংলাদেশ জাতীয় অন্ধকল্যান সমিতি ও চক্ষু হাসপাতাল।
শনিবার দিন ব্যাপী দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ মোকামবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্থানীয় উদ্যোক্তা মোঃ শাহ্নূর আলম শাহীন মূন্সী’র ব্যবস্থাপনায় ওই চক্ষু শিবির’র আয়োজন করা হয়।
বাংলাদেশ জাতীয় অন্ধকল্যান সমিতি ও চক্ষু হাসপাতাল’র ডাঃ মোঃ বশির আহমেদ, ডাঃ আব্দুল মতিন, ডাঃ মোঃ জাকির হোসেন, চশমা বিশেষজ্ঞ ডাঃ মোঃ জাকির হোসেন ওই রুগীদের চিকিৎসাপত্র প্রদান ও বিনামূল্যে ঔষধ সরবরাহ করেন। এসময় সহযোগী হিসেবে উপস্থিত ছিলেন রেজিষ্ঠার সহকারী আব্দুল জলিল ও এটেন্ডেন্ট আব্দুল মান্নান।
বাংলাদেশ জাতীয় অন্ধকল্যান সমিতি ও চক্ষু হাসপাতাল’র প্রোগ্রাম অফিসার মোঃ শাহজাহান বলেন, স্থানীয় উদ্যোক্তাদের প্রচারনায় বিপুল সংখ্যক রোগীর উপস্থিতিতে চিকিৎসকদের চিকিৎসা প্রদানে হিমসিম খেতে হয়েছে। চিকিৎসা প্রদানকারী রোগীদের মধ্যে ছানিপড়া ১৪৫জন রোগীকে ৩দফায় আমাদের হাসপাতালের গাড়ি দিয়ে বাংলাদেশ জাতীয় অন্ধকল্যান সমিতি ও চক্ষু হাসপাতালে পাঠিয়েছি। ওদের অপারেশনসহ যাবতীয় খরচ এমনকি বাড়ি পৌঁছে দেয়ার ব্যবস্থাও হাসপাতাল কর্তৃপক্ষ নিজ দায়িত্বে করবে।
স্থানীয় উদ্যোক্তা মোঃ শাহ্নূর আলম শাহীন মূন্সী বলেন, অন্ধের দৃষ্টি শক্তি বাড়াতে এআয়োজন। চোখে কম দেখা, ছানি পড়াসহ চোখের নানারোগে আক্রান্ত এলাকার গরিব ও সাধারন রোগীদের চিকিৎসা সেবা দিতে গত ৪বছর যাবত চক্ষু শিবিরের আয়োজন করে আসছি। এসময় জাহাঙ্গীর আলম জমাদার, মোঃ সাইফুল ইসলাম মিঠু, মুক্তিযোদ্ধা ডাঃ আব্দুল খালেকসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত থেকে সহযোগীতা করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply