ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লা অংশে সিসি ক্যামেরা

স্টাফ রিপোর্টার॥

দেশের লাইফ লাইন খ্যাত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশের ৯৭ কিলোমিটার এলাকায় সিসি ক্যামেরা স্থাপন করা হচ্ছে। মহাসড়কে ডাকাতি, ছিনতাইসহ নানা অপরাধ নিয়ন্ত্রণ ও অপরাধীদের শনাক্ত করতেই এ উদ্যোগ।
কুমিল্লা জেলা পুলিশ ও জেলা পুলিশ সুপার টুটুল চক্রবর্তীর উদ্যোগে প্রাথমিক ভাবে মহাসড়কের কুমিল্লার ৯৭ কিলোমিটার এলাকার বিশেষ ছয়টি স্থানে ১২টি ক্লোজ সার্কিট ক্যামেরা (সিসি ক্যামেরা) স্থাপনের কাজ চলছে। ইমপিরিয়াল টেকনোলজির আধুনিক ক্যামেরা স্থাপনের কাজ করছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।
কুমিল্লা জেলা পুলিশ সুপার টুটুল চক্রবর্তী জানান, প্রাথমিকভাবে মহাসড়কের দাউদকান্দি টোল প্লাজা, চান্দিনার বাগুর বাস স্টেশন, ময়নামতি সেনানিবাস, পদুয়ার বাজার বিশ্বরোড, চৌদ্দগ্রামের জগনাথ দীঘি এলাকায় মোট ১২টি সিসি ক্যামেরা স্থাপন করা হচ্ছে।
এ ডিভাইস স্থাপনের মাধ্যমে মহাসড়কের যানজট পরিস্থিতি, অপরাধ কর্মকান্ড এবং পুলিশের কর্মকর্তার টিম কোথায় রয়েছে, কি করছে সব কিছু পর্যবেক্ষণ করা হবে।
তিনি আরো জানান, স্মার্ট ফোনের মাধ্যমে আপনিও এর সুবিধা ভোগ করতে পারবেন। এ কার্যক্রম জেলা অফিস থেকে নিয়ন্ত্রণ করা হবে।
বৃহস্পতিবার বিকেল পর্যন্ত ছয়টি নির্ধারিত স্থানের মধ্যে দাউদকান্দি টোলপ্লাজা, গৌরীপুর বাস স্টেশন, চান্দিনার বাগুর বাস স্টেশন ও পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় সিসি ক্যামেরা স্থাপনের কাজ সমাপ্ত হয়েছে বলে জানান সংশ্লিষ্ট সূত্র।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply