বাংলাদেশ হেরিটেজ সোসাইটির শিশু মেলা মাতালো কানাডার ডেভন

সাইফুর হাসান :–

আলবার্টা প্রবাসী বাংলাদেশি সম্প্রদায়ের আনন্দঘন একটি দিন কাটলো প্রাকৃতিক সৌন্দর্য্য ঘেরা ছোট্র শহর ডেভনে। অনুষ্ঠিত হলো বাংলাদেশ হেরিটেজ এন্ড এথনিক সোসাইটি অব আলবার্টার শিশু মেলা ২০১৪ ও ফ্যামিলি ডে। এ উপলক্ষে ডিভন টাউন বাংলাদেশি খেলাধুলা ও ঐতিহ্যবাহী খাবার পরিবেশনের মধ্য দিয়ে উৎসব মুখর হয়ে উঠে।

বাংলাদেশ হেরিটেজ এন্ড এথনিক সোসাইটি অব আলবার্টার সভাপতি দেলোয়ার জাহিদ শিশু মেলার উদ্ভোধন করেন. অনুষ্ঠানে সণ্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেভন শহর মিউনিসিপালিটির মেয়রের পক্ষে কাউন্সিলর তানিয়া হিউজহ, বেসার উপদেষ্টা ও অন্যতম ভাষা সৈনিক মোঃ সিদ্দিক হসাইন, অধ্যাপক (অবঃ) এহতেশাম, ঢাকা জজকোর্টের সাবেক আইনজীবি একে এম আবদুল আলী।
শিশুদের দুই গ্রুপে দৌড় প্রতিযোগিতায় ১ম শাহরীন, শ্রিয়া ২য় ও নাশাওন ৩য়, অপরটিতে সূকন্যা ১ম, ধ্রুবা ২য়, জনেফার ৩য় হয় এবং ১০০ মিটার দৌড় প্রতিযোগিতায় ১ম অনন্যা ও ২য় অগ্রী. যুবকদের দৌড় প্রতিযোগিতায় ১ম মাসুদ, সারোয়ার ২য় এবং ৩য় হয় আনাম।
মহিলাদের মিউজিক্যাল পিলো প্রতিযোগিতায় ১ম হন লুৎফুন্নেছা, ২য় তন্নী এবং ৩য় মিসেস মাসুদ।বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করেন সণ্মানিত অতিথি ও সভাপতি।
005.1
মাহিনুর জাহিদ স্মৃতি ফাউন্ডেশন এর পৃষ্টপোষকতায় বিকেলে অনুষ্ঠিত হয় একটি প্রাণবন্ত ফুটবল টুর্ণামেন্ট. বাংলাদেশ প্রেসক্লাব সেন্টার অব আলবার্টা (বিপিসিএ) ৪৴২ গোলে বাংলাদেশ হেরিটেজ এন্ড এথনিক সোসাইটি অব আলবার্টা (বেসা) কে হারিয়ে চ্যাম্পিয়ন এবং বেসা রানার্স-আপ হয়।
দলের দুটির নেতৃত্বে ছিলেন তানভীর হাসান (বাংলাদেশ প্রেসক্লাব) ও আহসান উল্লাহ (বেসা)। ম্যান অব দি ম্যাচ প্রেসক্লাব টিমের বিশ্বজিৎ ও সর্বোচ্চ গোলদাতার সণ্মান পায় টায়িফ। দলের খেলোয়াড়দের মধ্যে বাংলাদেশ প্রেসক্লাব দলে – তানভীর, তায়েফ, তমাল, সঞ্জীব, বিশ্বজিত ও অন্যান্য, বেসা: আহসান, হারুন, সারওয়ার, কাউসার, সাইফুর, আনাম ও অন্যন্যরা ছিলেন।
সভাপতি বাংলাদেশ হেরিটেজ এন্ড এথনিক সোসাইটি অব আলবার্টা ট্রফি বিতরণ অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন এবং খেলোয়াড়দের মধ্যে ট্রফি বিতরণ করেন আলবার্টা বিশ্ববিদ্যালয়ের গবেষক ডঃ হাফিজুর রহমান. অতঃপর সভাপতি দেলোয়ার জাহিদ, ডঃ হাফিজুর রহমান কে (১ম) নূর আলম কে (২য়) এবং তায়িফকে কে (৩য়) এচ্যিবম্যান্ট এয়ার্ড প্রদান করেন।
বাংলাদেশ হেরিটেজ এন্ড এথনিক সোসাইটি অত্যন্ত আনন্দমুখর পরিবেশে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply