বিশ্বের উন্নয়ন ও অগ্রগতিতে বিজ্ঞান ও তথ্য- প্রযুক্তি এবং ইন্টারন্যাট ব্যবস্থার বিকল্প নেই—–এ,এফ,এম, ফখরুল ইসলাম মুন্সী

এবিএম আতিকুর রহমান বাশার :–

বিশ্বের উন্নয়ন ও অগ্রগতিতে বিজ্ঞান ও তথ্য- প্রযুক্তি এবং ইন্টারন্যাট ব্যবস্থার বিকল্প নেই।
আজ সারা দুনিয়া ব্যাপী একমাত্র তথ্য- প্রযুক্তি পথ ধরেই এগিয়ে যাচ্ছে। আমাদের দেশের পুরুষদের পাশাপাশি বিজ্ঞান ও তথ্য- প্রযুক্তির অগ্রগতির অংশিদারিত্বে নারী সমাজকেও সম্পৃক্ত করতে হবে। ডাক ও টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রনালয়’র তথ্য ও যোগাযোগ বিভাগ’র সহায়তায় এবং টি.এম.এস.এস.এস’র পরিচালনায় বেসিক অনলাইন ও আউট সোর্সিং প্রশিক্ষণ ঘরে বসেই নারী সমাজকে স্বাবলম্বী করার সুযোগ করে দেবে।
মঙ্গলবার সকালে দেবিদ্বার এবিএম গোলাম মোস্তফা পৌর মিলনায়তনে দুদিন (মঙ্গল ও বুধবার) ব্যাপী অনুষ্ঠিত ‘তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিকাশে’ “বাড়ি বসে বড়লোক” বেসিক অনলাইন ও আউট সোর্সিং প্রশিক্ষণ কর্মশালায় উদ্বোধন কালে অনুষ্ঠানের প্রধান অতিথি আ’লীগ কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য, কুমিল্লা-৪ (দেবিদ্বার) নির্বাচনী এলাকার সাবেক সংসদ সদস্য ও সাবেক উপ-মন্ত্রী এ,এফ,এম, ফখরুল ইসলাম মূন্সী ওই বক্তব্য তুলে ধরেন।
ডাক ও টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রনালয়’র তথ্য ও যোগাযোগ বিভাগ’র সহায়তায় এবং টিএমএসএসএস’র পরিচালনায় বেসিক অনলাইন ও আউট সোর্সিং প্রশিক্ষণ কর্মশালায় ‘তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিকাশে’র অধীনে পরিচালিত অনলাইন আউট সোর্সিং’র উপায় বেসিক কর্মশালায় সভাপতিত্ব করেন, দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হোসেন। প্রধান অতিথি আ’লীগ কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য, কুমিল্লা-৪ (দেবিদ্বার) নির্বাচনী এলাকার সাবেক সংসদ সদস্য ও সাবেক উপ-মন্ত্রী এ,এফ,এম, ফখরুল ইসলাম মূন্সী ছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আ’লীগ দেবিদ্বার উপজেলা সভাপতি আলহাজ্ব জয়নুল আবেদীন, দেবিদ্বার আলহাজ্ব জোবেদা খাতুন মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ’র অধ্যক্ষ আব্দুল্লাহ মাস্উদ পাখী, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, আ’লীগ উপজেলা যুগ্ম সম্পাদক মোঃ ছিদ্দিকুর রহমান ভূঞা, জাতীয় মহিলা সংস্থা দেবিদ্বার শাখার চেয়ারম্যান শিরিন সুলতানা, দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ মিজানুর রহমান।
প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন টিএমএসএসএস আইসিটি’র মাষ্টার ট্রেইনার আক্তারুজ্জামান ও এ্যসিষ্ট্যান্ট ট্রেইনার রাশেদুল হক পলাশ, টিএমএসএসএস’র ব্র্যাঞ্চ ম্যানেজার মোঃ আমিরুল ইসলাম। উক্ত কর্মশালায় বিভিন্ন পেশা ও শ্রেণীর ৭০জন মহিলাকে প্রশিক্ষণ প্রদান করা হয়। বুধবার বিকেলে অনুষ্ঠান মালার সমাপিত করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply