মাদক নিরসনে বিশেষ অবদানের জন্য পুরষ্কার পেল দেবিদ্বারের ওসি মিজানুর রহমান

মোঃ আক্তার হোসেন :–

মাদক দ্রব্য নিরসনে অসাধারন সাফল্যের স্বীকৃতি স্বরূপ ও বিভিন্ন সমাজিক কার্যক্রম গ্রহনের জন্য পুরষ্কার পেলেন দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মিজানুর রহমান।
মঙ্গলবার দুপুরে কুমিল্লা পুলিশ সুপার কনফারেন্স কক্ষে আয়োজিত কুমিল্লা জেলার মাসিক অপরাধ দমন সভায় তিনি এ পুরষ্কার গ্রহন করেন। জেলার সকল পুলিশ কর্মকর্তদের উপস্থিতিতে ওসি মোঃ মিজানুর রহমান এর হাতে ক্রেষ্ট ও সন্মাননা সনদ তুলে দেন কুমিল্লার পুলিশ সুপার টুটুল চক্রবর্তী। ওই সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (উঃ) মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও সহকারী পুলিশ সুপার শাহজাহান কবির।
জানা যায়, মাদক নির্মুল করতে সামাজিক ভাবে বিভিন্ন কার্যক্রম গ্রহন ও পুলিশি অভিযানের মাধ্যমে দেবিদ্বার উপজেলার মাদকের শহর খেত কয়েকটি এলাকা থেকে গত ৪ মাসে শীর্ষ মাদক ব্যবসায়ী মোহাম্মদ আলী (৩১), মোঃ রুপ মিয়া(৪৫), নাজিয়া খাতুন(৪২), শিরিন আক্তার রোকসানা (৩৫), মোঃ জাকির হোসেন (৩২), সালমা বেগম(৪৩) সহ আরো অনেক মাদক ব্যবসায়ীদের গ্রেফতার পূর্বক আদালতে সোপর্দ করা হয় এবং প্রায় ৩০ জন মাদক সেবীকে ভ্রাম্যমান আদালতের সর্ব নি¤œ ৭ দিন থেকে ২ বৎসরের সাজা প্রদান করা হইয়াছে। ওসি মোঃ মিজানুর রহমান এর প্রচেষ্টায় ও বিভিন্ন মটিভিশন মূলক কথার মাধ্যমে দেবিদ্বার থানার ওপেন হাউজ ডে অনুষ্ঠানে ৪ জন শীর্ষ মাদক ব্যবসায়ী মাদক ব্যবসা ছেড়ে সুস্থ জীবনে ফিরে আসার অঙ্গীকার করেন। বর্তমানে তাহারা মাদক ব্যবসা ছেড়ে স্বাভাবিক জীবন-যাপন করিতেছে।
অপরদিকে ডাকাতি মামলার রহস্য উদঘাটন ও আত্বসাৎকৃত সিএনজি উদ্ধার জন্য দেবিদ্বার থানার এস আই মোঃ সাইদুর রহমান কেও সম্মননা স্মারক প্রদান করেন পুলিশ সুপার, জনাব টুটুল চক্রবর্তী ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply