সওজ’র আঞ্চলিক নির্বাহী প্রকৌশলীকে ৫ দিনের মধ্যে কুমিল্লা-সিলেট মহাসড়ক সংস্কার নির্দেশ—যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের

মোঃ আক্তার হোসেনঃ–

কুমিল্লা-সিলেট মহাসড়ক’র কংশনগর থেকে দেবিদ্বার এলাকার সড়কের বেহাল অবস্থা দেখে যোগাযোগ মন্ত্রী ক্ষোভ প্রকাশ করে সওজ’র কুমিল্লার আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা আব্দুর রশীদকে ডেকে এনে পাঁচ দিনের মধ্যে সড়ক সংস্কারের নির্দেশ দিয়েছেন।
রোববার বিকেল সোয়া পাঁচটায় ব্রাহ্মণবাড়িয়া যাবার পথে স্থানীয় জনতার অনুরোধে মন্ত্রী দেবিদ্বার নিউমার্কেট মুক্তিযোদ্ধা চত্তরের সামনে গাড়ি থেকে নামেন। নিজ চোখে সড়কের বেহাল অবস্থা দেখে এবং স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে মন্ত্রী ওই নির্দেশ প্রদান করেন। এর আগে মন্ত্রী কুমিল্লা-সিলেট মহাসড়ক’র বুড়িচং উপজেলার কংশনগর এলাকা থেকে দেবিদ্বার অংশে আসা পর্যন্ত বেশ কয়েকটি স্থানে নামেন। এসময় ছগুরা, হাতিমারা, জাফরগঞ্জ, কালিকাপুর, বেগমাবাদ, বারেরা, বানিয়াপাড়া এলাকায় নেমে সড়কের বেহাল অবস্থা পর্যবেক্ষণ করেন। পরে দেবিদ্বার থেকে কোম্পানীগঞ্জ হয়ে ব্রাহ্মণবাড়িয় অভিমুখে রওয়ানা দেন।
উল্লেখ্য দির্ঘদিন যাবত কুমিল্লা-সিলেট মহাসড়কের বুড়িচং উপজেলার কংশনগর থেকে ব্রাহ্মণবাড়িয়ার নামড়াইল পর্যন্ত সড়কের বেহাল অবস্থায় জণদূর্ভোগই নয়, সড়ক দূর্ঘটনায় জান-মালের ব্যাপক ক্ষতি সাধন হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের টনক নড়েনি। যোগাযোগ মন্ত্রীর আগমনের সংবাদে সংশ্লিষ্ট প্রকৌশল বিভাগ গত দু’দিন ধরে সড়কের ভাঙ্গা ও খানা-খন্দ হওয়া স্থানগুলোতে ইট-সূড়কী-বালু দিয়ে ঢাকার চেষ্টা করেছে।
সড়ক পরিদর্শকালে মন্ত্রীর সাথে সংশ্লিষ্ট ও প্রকৌশল বিভাগের উর্ধতন কর্মকর্তা ছাড়াও দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হোসেন, দেবিদ্বার উপজেলা পরিষদ’র ভাইস চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম সহিদ, দেবিদ্বার থানার ওসি মোঃ মিজানুর রহমান, দেবিদ্বার উপজেলা যুবলীগ সভাপতি আবুল কাসেম ওমানী, জেলা যুবলীগ নেতা লুৎফর রহমান বাবুল, আবুল খায়ের প্রমূখ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply