দেবিদ্বারে প্রতিবন্ধিদের নিয়ে ফুটবল প্রতিযোগীতা

দেবিদ্বার প্রতিনিধি :–

কুমিল্লার দেবিদ্বারে প্রতিবন্ধিদের নিয়ে ফুটবল খেলার এক ব্যতিক্রমি আয়োজনে করেছে একদল ফুটবল প্রেমি।
শনিবার বিকেলে উপজেলার এলাহাবাদ উচ্চ বিদ্যালয় মাঠে ওই খেলার আয়োজন করা হয়। ‘আশু একাদশ’ বনাম ‘জসীম একাদশ’ নামে ওই খেলায়- ‘আশু একাদশ’ ৩-২ গোলে ‘জসীম একাদশ’কে পরাজিত করে বিজয় লাভ করেছে। ‘আশু একাদশ’র দল প্রধান ছিলেন আবু তাহের এবং ‘জসীম একাদশ’র দল প্রধান ছিলেন আবুল কালাম, ওরা দুজন ছিলেন সহোদর ভাই। অপর দিকে প্রতিবন্ধি তপু মিয়া এবং আবু তাহের, জসীম ও আনোয়ার ওরাও সহোদর ভাই, পিতা জসীম উদ্দিন এবং পুত্র খেলেছেন প্রতিপক্ষ হয়ে। খেলোয়ারদের অধিকাংশই ছিলেন বাক, শ্রবণ, বুদ্ধি এবং অঙ্গ প্রতিবন্দি। ধারা ভাষ্যকার মোঃ গিয়াস উদ্দিন’র ধারা বিবরনী আর খেলার মাঠের চতুর্পার্শ্বে নারী দর্শকের উপস্থিতি ছিল একটি বিশেষ আকর্ষণীয় দিক।
খেলার আয়োজকদের প্রধান বিশিষ্ট ব্যবসায়ী মোঃ মোজাম্মেল হক বলেন, আমরা সাংস্কৃতিক অনুষ্ঠান, খেলা ধূলার নানা আয়োজন করি, সাংস্কৃতিক অনুষ্ঠান ও খেলা উপভোগ করি কিন্তু প্রতিবন্ধিদের বিনোদনের কোন আয়োজন করিনা, তাই প্রতিবন্ধিদের বিনোদনের উদ্দেশ্যেই এলাকার খেলাপ্রেমিদের নিয়ে এ খেলার আয়োজন। তবে এ আয়োজন নিয়ে অনেক সমালোচনা শোনেছি।
উক্ত অনুষ্ঠানে মোঃ মোজাম্মেল হক’র সভাপতিত্বে এবং মোঃ কবির মুহুরীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,- ন্যাশনাল আওয়ামী পার্টি কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক অনিল ঠাকুর, অধ্যাপক আক্তার হোসেন সরকার, আমির হোসেন। প্রতিযোগী দুই দলের খেলোয়রদের মধ্যে পুরস্কার বিতরন করেন প্রধান অতিথি। আয়োজকদের পক্ষ থেকে প্রত্যেক খেলোয়াদের আর্থিক ভাবেও পুরস্কৃত করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply