কন্টেইনার থেকে শিশুসহ উদ্ধার ৩০

ঢাকা:–

যুক্তরাজ্যের একটি জাহাজের কন্টেইনার থেকে অসুস্থ অবস্থায় শিশুসহ ৩০ জনকে উদ্ধার করা হয়েছে। এ ছাড়া একইভাবে উদ্ধার আরো একজনের মৃত্যু হয়েছে।

শনিবার এসেক্সের টিলবারি ডকে ভিড়ে থাকা জাহাজ থেকে কন্টেইনার আনলোড করার সময় ৩১ জনকে উদ্ধার করে পুলিশ।

এ বিষয়ে পুলিশের এক মুখপাত্র জানান, শনিবার সকাল সাড়ে ছয়টার দিকে ডকে ভিড়ে থাকা জাহাজ থেকে কন্টেইনার আনলোড করার সময় ৩১ জনকে উদ্ধার করা হয়। পরে এর মধ্যে একজনের মৃত্যু হয়।

তিনি জানান, এর মধ্যে শিশুসহ নারী ও পুরুষও ছিলেন। এরা সবাই স্বাস্থ্যগত সমস্যায় ভুগছিলেন এবং ব্রিটেনে অবৈধভাবে আসার জন্য কন্টেইনারের ভেতরে আশ্রয় নেন।

পুলিশের ওই মুখপাত্র আরো জানান, তাৎক্ষণিকভাবে সাতটি অ্যাম্বুলেন্স, দুটি জরুরি গাড়ি, রোগীবহনকারী গাড়ির মাধ্যমে অসুস্থ সবাইকে বেসিলডন ও থুররক হাসপাতালে পাঠানো হয়।

এদিকে, হাসপাতালের বিজ্ঞপ্তিতে বলা হয়, জরুরিভিত্তিতে তাদের চিকিৎসা দেওয়া হয়েছে। এদের এক পুরুষ রোগীর মৃত্যু হয়। এ ছাড়া সাত শিশুসহ ১৯ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ জানায়, ৪০ ফুট লম্বা কন্টেইনারের ভেতরে ঢুকে তারা কোন দেশ থেকে এসেছে, তা এখন পর্যন্ত পরিস্কার নয়। তবে জাহাজটি বেলজিয়ামের জিব্রুগ থেকে আসে এবং টিলবারিতে আনলোড হওয়ার আগে আটঘণ্টা তারা কন্টেইনারে আটকা ছিলেন।

তিনি জানান, কন্টেইনারের মুখ যখন বন্ধ করা হয়, তখন এয়ারটাইট করা হয়।

প্রতিবছর কয়েক হাজার অভিবাসী অবৈধভাবে ব্রিটেন আসেন। এদের মধ্যে আফগানিস্তান, ইরিত্রিয়া ও সিরিয়া থেকে আসা লোকজনই বেশি।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply