দেবিদ্বার মডেল হাই স্কুলের কম্পিউটার চুরি : সংবাদ প্রকাশ না করতে প্রধান শিক্ষকের অনুরোধ

মোঃ আক্তার হোসেন :–

কুমিল্লার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ দেবিদ্বার রেয়াজ উদ্দিন মডেল উচ্চ বিদ্যালয়ের কম্পিউটার ল্যাব থেকে শনিবার রাতে ৯টি কম্পিউটারের বিভিন্ন যন্ত্রাংশ চুরি হয়েছে। থানার পাশে ও বিদ্যালয়ের রাতের প্রহরী থাকার পরও চুরির ঘটনায় এলাকাবাসী এবং ব্যবসায়ীদের মাঝে আতংক ছড়িয়ে পরেছে।
স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার গভীর রাতে দেবিদ্বার রেয়াজ উদ্দিন মডেল উচ্চ বিদ্যালয়ের ভবনের ৩ তলায় স্থাপনকৃত কম্পিউটার ল্যাব এর তালা কেটে ৯টি কম্পিউটারের হার্ডডিক্স, র‌্যাম ও ১টি মনিটরসহ বিভিন্ন যন্ত্রাংশ চুরি করে নিয়ে যায়। বিদ্যালয়ের ওই ল্যাবে সরকারী ভাবে ১০টি, সাবেক এক ছাত্রের ব্যাক্তিগত উদ্দ্যোগে ৩টি ও প্রধানমন্ত্রী কর্তৃক ১টি কম্পিউটার এবং ২টি ল্যাপটপ প্রদান করা হয়েছিল। বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম সরকার চুরির খবরটি পত্রিকায় প্রকাশ না করতে সাংবাদিকদের অনুরোধ করেন এবং ল্যাবে স্থাপনকৃত ১১টি কম্পিউটারের মধ্যে ৯টি কম্পিউটারের আংশিক যন্ত্রাংশ চুরির কথা স্বীকার করেন। থানায় অভিযোগ করেছেন কিনা জানতে চাইলে তিনি জানান, কোন অভিযোগ করা হবে না, আমারা বিষয়টি সমাধান করে ফেলবো। তবে চুরির বিষয়ে কম্পিউটার শিক্ষক ও ল্যাব ইনচার্জ মিতা বেগম জানান, ১টি মনিটর, ৯টি কম্পিউটারের হার্ডডিক্স ও র‌্যাম গুলো কম্পিউটার থেকে খুলে নিয়ে যায় চোর।
এ ব্যাপারে দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মিজানুর রহমান জানান, বিদ্যালয়ে চুরির খবর পেয়ে তদন্তের জন্য আমাদের অফিসার পাঠিয়েছি। কিন্তু বিদ্যালয়ের পক্ষথেকে এখনো কোন অভিযোগ করা হয়নি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply