দেবিদ্বারে মাদ্রাসার ফলাললে শিক্ষার্থীরা এগিয়ে : পিছিয়ে কলেজ

দেবিদ্বার প্রতিনিধি :–

কুমিল্লার দেবিদ্বার উপজেলায় এবারের এইচ এস সি ও আলিম পরীক্ষায় মোট জিপিএ-৫ পেয়েছে ৬০জন। এর মাঝে ১০টি কলেজ থেকে ১০ জন,ও ১৩টি মাদ্রসা থেকে-৫০জন শিক্ষার্থী জিপিএ ৫ পেয়ে উপজেলায় মাদ্রাসা পাশের হার দাড়িয়েছে ৯৫% এবং কলেজ গুলোতে থেকে পাশের হার দাড়িয়েছে ৬৬% এর মাঝে ৩টি মাদ্রাসা শতভাগ পাশ করেছে । তবে উপজেলার কোন কলেজ শতভাগ শিক্ষাথী পাশ করতে পারে নাই। এবার দেবিদ্বার উপজেলার জিপিএ-৫ ও পাশের হাড়ে কলেজ থেকে মাদ্রাসার শিক্ষার্থীরা ফলাফলে এগিয়ে।
মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়,উপজেলার ১০টি কলেজ থেকে ৩ হাজার ১৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে পাশ করেছে ১ হাজার ৯ শত ৯১ জন,তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে মাত্র ১০ জন এবং ১৩ মাদ্রসা থেকে ৫শত ৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে পাশ করেছে ৪৭৯ জন শিক্ষার্থী। জিপিএ ৫ পেয়েছে ৫০ জন শিক্ষার্থী। জিপিএ-৫ পাওয়া উল্লেখযোগ্য শিক্ষাপ্রতিষ্ঠান গুলো হচ্ছে, সুলতানপুর সিনিয়র ফাযিল মাদ্রাসা -১৯,ধামতী ইসলামিয়া কামিল মাদ্রসা-১২, মোহাম্মদপুর ইসলামিয়া আলিম মাদ্রাসা -৯,জয়পুর মহুরম বারিয়া ইসলামিয়া ফাযিল মাদ্রাসা-৪,রাজামেহার ইসলামিয়া ফাযিল মাদ্রাসা-৩ এবং কলেজ থেকে, রাজামেহার মঞ্জুরুল আহসান মুন্সী আদর্শ কলেজ -৩,বড়শালগর আদর্শ কলেজ-২টি জিপি এ-৫ পেয়েছে।
এ ফলাফল নিয়ে দেবিদ্বার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবু তালেব জানান, কলেজ থেকে মাদ্রাসার ফলাফল অনেক ভাল হয়েছে তবে কলেজ গুলো থেকে দেবিদ্বার উপজেলা সদরের অবস্থিত এস এ কলেজ ও জোবেদা খাতুন মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের ফলাফল ষন্তোজ জনক নয়। কারন কতিপয় শিক্ষকরা অধিক মোনাফার লোভে ক্লাসে ছাত্র/ছাত্রীদের পাঠদান শেষ না করে প্রাইভেট পড়ানো নিয়ে ব্যস্তথাকেন। যার ফলে এই দুই কলেজের শিক্ষা ফলাফল চরম বিপর্যে নেমে এসেছে। তাই ওই দুই প্রতিষ্টানের কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করছি যেন শিক্ষরা আন্তরীকতা নিয়ে ক্লাশের পড়া ক্লাশেই শেষ করে প্রাইভেটে নয়।

দেবিদ্বারে ৩টি শিক্ষাপ্রতিষ্ঠান শতভাগ পাশ করেছে

কুমিল্লার দেবিদ্বার উপজেলায় এবারের এইচ এস সি ও আলিম পরীক্ষায় ১৩টি প্রতিষ্ঠানের মধ্যে ৩টি মাদ্রাসা জিপিএ-৫ সহ সাফল্যের সাথে শতভাগ শিক্ষার্থী পাশ করেছে। পদুয়া ইসলামিয়া আলিম মাদরাসা,ফতেহাবাদ পীর সাহেব মাওঃ ফজলুল হক জাঃ ইঃ কামিল মাদরাসা, ও সুলতানপুর সিনিয়র ফাযিল মাদ্রাসা ১৯টি জিপিএ-৫ সহ শিক্ষার্থীরা কৃতিত্বের সাথে শতভাগ ভাগ পাশ করেছে

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply