জাতীয় সম্প্রচার নীতিমালা আমাদের মহান স্বাধীনতার চেতনা বিরোধী— রিয়াদে জ্যাব এর গোলটেবিল আলোচনা

সৌদি আরব প্রতিনিধি :—

“নতুন জাতীয় সম্প্রচার নীতিমালা স্বাধীন গনমাধ্যমে বাকশালী যুগের পূনঃপ্রর্বতন” র্শীষক গোলটেবিল আলোচনার আয়োজন করে জার্নালিস্টস এসোসিয়েশন অব বাংলাদেশ (জ্যাব) সৌদি আরব কেন্দ্রীয় শাখা । রিয়াদের একটি খ্যাতনামা রেস্তোরায় আয়োজিত আলোচনায় সভাপতিত্ব ও সঞ্চালনা করেন, জ্যাব সৌদি আরব কেন্দ্রীয় শাখার প্রতিষ্ঠাতা সভাপতি এনটিভির প্রতিনিধি সাংবাদিক ফারুক আহমেদ চান । প্রবাসী গনমাধ্যম, রাজনীতিবিদ, সুশীল সমাজ, নারীসমাজের প্রতিনিধিদের আলোচনায় প্রধান অতিথি, পূর্বাঞ্চল কেন্দ্রীয় বিএনপির সভাপতি অধ্যাপক আ ক ম রফিকুল ইসলাম বলেছেন, প্রজ্ঞাপন জারিকৃত জাতীয় সম্প্রচার নীতিমালা আমাদের মহান স্বাধীনতার চেতনা বিরোধী । তিনি এই নীতিমালাকে গনবিরোধী ও গনমাধ্যমের কন্ঠরোধের প্রচেষ্টা বলে দেশ বিদেশে এই নীতিমালার বিরুদ্ধে তীব্র আন্দোলন সংগ্রাম গড়ে তোলার আহবান জানান ।

ঢাকা থেকে টেলিকন্ফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন, জার্নালিস্টস এসোসিয়েশান অব বাংলাদেশ (জ্যাব) কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক, খ্যাতিমান সাংবাদিক ও কলামিষ্ট এলাহী নেওয়াজ খান সাজু ।

আলোচনায় অংশ নিয়ে বাংলাদেশী কমিউনিটির বিভিন্নস্তরের প্রতিনিধিরা এই কালা কানুন বাতিলের দাবি জানান । সেই সাথে বেসরকারি টেলিভিশন চ্যানেল মালিকদের সংগঠন এ্যাটকো, সাংবাদিকদের সংগঠন জ্যাব, বিএফইউজে, ডিইউজে, জাতীয় প্রেস ক্লাব এর দাবির প্রতি সমর্থন জানিয়ে গনমাধ্যমের সাথে সরকারের দুরত্ব কমিয়ে আনার আহবান জানান ।

জ্যাব সাধারন সম্পাদক, কুমিল্লা ওয়েব.কম প্রতিনিধি সাগর চৌধুরী, সাংগঠনিক সম্পাদক, এস এ টিভি ও ঢাকা টাইমস২৪.কম প্রতিনিধি শাহ পরান মিঠু, দৈনিক দিনকালের প্রতিনিধি ইসতিয়াক হোসেন খান তারিক, ফাস্ট নিউজ বিডি.কম প্রতিনিধি কাজী আইউব আলী, এনটিভির চীফ ক্যামেরা পার্সন মাসুদ রানা, বর্তমান কন্ঠের প্রতিনিধি আলআমিন ভূইয়া আলো, দৈনিক নওরোজ প্রতিনিধি কবি শাহিনুর তারা নিজ নিজ বক্তব্যের মাধ্যমে সাংবাদিকদের ঐক্য ও সংহতির উপর গুরুত্ব আরোপ করে সংবাদ কর্মীদের ইস্পাত কঠিন আন্দোলন গড়ে তোলার দাবি জানান ।

জাতীয় সম্প্রচার নীতিমালার বিরুদ্ধে জ্যাব এর গোলটেবিল আলোচনায় সংহতি প্রকাশ করে গনমাধ্যম কর্মীদের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করে বক্তব্য করেন, ইন্জিনিয়ার শিপু, আবু কাউছার, তাজুল ইসলাম গাজী, আব্দুর রহিম, শরিফ হোসেন খান, আব্দুস সালাম কিরন, মামুন চৌধুরী, নারী নেত্রী এলমিস ফাতেমা চৌধুরী এ্যাপোলো, রীমা রুবায়েত চৌধুরী, আল আমিন সরকারসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply