চাকরি হারালেন তারেকের স্ত্রী জুবাইদার

কুমিল্লাওয়েব ডটকম,ঢাকা:–

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জুবাইদা রহমান চাকরি হারিয়েছেন। সরকারি চাকরিবিধির ৩৪ ধারা অনুযায়ী ৫ বছরের বেশি কর্মস্থলে অনুপস্থিত থাকায় তার চাকরি চলে যায়।

কর্মস্থলে অনুপস্থিতির জন্য চাকরি হারালেও অনুপস্থিতির কারণ ব্যাখ্যা চেয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জুবাইদাকে নোটিশ দিতে হবে। ব্যাখ্যার জবাব না দিলে অথবা জবাব সন্তোষজনক না হলে পত্রিকায় চাকরিচ্যুতির বিজ্ঞপ্তি দিতে হবে স্বাস্থ্য মন্ত্রণালয়কে। জবাব সন্তোষজনক হলে চাকরি ফিরিয়ে দেয়ারও বিধান আছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলছেন, জুবাইদার বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরকে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। ২০১১ সালের ১১ অক্টোবর পর্যন্ত ছুটি মঞ্জুর ছিল জুবাইদার।

ডা. জুবাইদা ছুটির আবেদনপত্রে লিখেছিলেন, ২০০৮ সালের ৩ নভেম্বর বহিঃবাংলাদেশ ছুটি নিয়ে অসুস্থ স্বামী তারেক রহমানের সুচিকিৎসার জন্য যুক্তরাজ্যে যান। চিকিৎসা শেষ না হওয়ায় তার পক্ষে অসুস্থ স্বামীকে একা বিদেশ রেখে দেশে ফেরা সম্ভব নয়।

সর্বশেষ ২০১২ সালের ১৭ জানুয়ারি ডা. জুবাইদা এক বছরের ছুটির জন্য স্বাস্থ্য সচিব বরাবর আবেদন করেছিলেন। ছুটি মঞ্জুর না করে দেশে ফিরে চাকরিতে যোগদান করার নির্দেশ দেওয়া হয়েছিল তাকে। তবে জুবাইদা দেশে ফিরে আসেননি।

উল্লেখ্য, চাকরিবিধির ৩৪ ধারায় বলা হয়েছে, ঘটনার বিশেষ অবস্থা বিবেচনায় সরকার অন্য কোনো সিদ্ধান্ত না নিলে ছুটিসহ অথবা ছুটি ছাড়া একটানা পাঁচ বছর কর্ম থেকে অনুপস্থিত থাকার পর একজন সরকারি কর্মচারীর চাকরির অবসান হবে। পাঁচ বছর পূর্ণ হওয়ার দিনেও কাজে যোগদান করলে চাকরি থাকবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply