কুবিতে ইঞ্জিনিয়ারিং অনুষদের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন

কুবি প্রতিনিধি:–

ইঞ্জিনিয়ারিং অনুষদের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলোজি বিভাগের শিক্ষার্থীরা। ৬ষ্ঠ দফায় ২য় দিনের কর্মসূচী হিসেবে সোমবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালন করেন।
ক্যাম্পাস সূত্রে জানা যায়, ইঞ্জিনিয়ারিং অনুষদের দাবীতে গত দুই বছর থেকে মোট ৫ দফা আন্দোলন করে আসছে বিশ্ববিদ্যালয়ের এই দুটি বিভাগের শিক্ষার্থীরা। এ পর্যন্ত প্রত্যেক দফায়ই উপাচার্যসহ সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষ থেকে আশ্বাস পেয়ে আন্দোলন স্থগিত করেন আন্দোলনকারীরা। কিন্তু সর্বশেষ বিভিন্ন মহলের আশ্বাসের পরও এখন পর্যন্ত ইঞ্জিনিয়ারিং অনুষদ বাস্তবায়ন না হওয়ার কারনে গত রবিবার থেকে ৬ষ্ঠ দফায় আন্দোলনে নামে শিক্ষার্থীরা।
এদিকে ৬ষ্ঠ দফা আন্দোলনের ১ম দিন উপাচার্য, বিজ্ঞান অনুষদের ডীনসহ সংশ্লিষ্ট অনেকের সাথেই আলাদা আলাদা মিটিং করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল। এসময় আগামী ২০ আগষ্ট অনুষ্ঠিতব্য একাডেমিক কাউন্সিলে ইঞ্জিনিয়ারিং অনুষদ অনুমোদন হবে বলে আন্দোলনকারীদের আশ্বাস প্রদান করা হয়।
তবে শিক্ষার্থীরা জানান, তাদের দাবি মেনে নেওয়া পর্যন্ত তাদের আন্দোলন চালিয়ে যাবে এবং আগামী ২০ আগষ্ট একাডেমিক কাউন্সিলে তা অনুমোদন না করলে তারা আরো কঠোর কর্মসূচি গ্রহন করবে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: আলী আশরাফ বলেন, আমরাও মনে প্রানে চাচ্ছি ইঞ্জিনিয়ারিং অনুষদ করার জন্য। আগামী একাডেমিক কাউন্সিলে উত্থাপনের মাধ্যমে তা বাস্তবায়নের মূল প্রদক্ষেপ গ্রহন করা হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply