সমাজে অপরাধ দূর করতে সকলকে এগিয়ে আসতে হবে -কুমিল্লা পুলিশ সুপার

কুমিল্লা প্রতিনিধি :–

কুমিল্লার আইন শৃংখলার পরিস্থিতি নিয়ন্ত্রন ও অপরাধ দমনে পুলিশ প্রশাসন সর্বাত্রক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। আইনশৃংখলা বাহিনীকে সঠিক ও নির্ভূল তথ্য দিলে আইনশৃংলা বাহিনীর সদস্যরা কাজ করতে সহজ হয়। মিথ্যা তথ্য দিলে অপরাধীরা প্রশয় পায় । সমাজে অপরাধ দূর করতে সকলকে এগিয়ে আসতে হবে। মোবাইল বা মোটরসাইকেল ব্যবহার করে মেয়েদের ইভটিজিং করলে থানায় বা আইনশৃংলাবাহিনীকে জানাবেন।

এছাড়া সামাজিক ভাবে কোন সমস্যা, পারিবারিক কলহ সহ বিভিন্ন অপরাধ ঘটে থাকে। তবে এসকল ঘটনায় মামলা মোকদ্দমা না গিয়ে স্থানীয় জনপ্রতিনিধি বার পারিবারিক ভাবে নিষ্পত্তি করা ভাল। এছাড়া স্থানীয় জনপ্রতিনিধিরা যে সব কাজ করার ক্ষমতা রাখেনা সে সকল কাজের জন্য আইনশৃংখলা বাহিনীর দ্বারস্থ হলে আমরা আইন অনুযায়ী তাহার ব্যবস্থা নিতে বদ্ধপরিকর।

আদর্শ সদর উপজেলার কালিরবাজার ইউনিয়নের কমলাপুর গার্লস হাই স্কুলের অডিটরিয়ামে আয়োজিত কোতয়ালী থানার উদ্যোগে ইউনিয়নের জনসাধারণের সাথে ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা জেলা পুলিশ সুপার টুটুল চক্রবর্তী এসব কথা বলেন।

সোমবার সকাল ১১টায় কালীর বাজার ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব মো. সেকান্দর আলীর সভাপতিত্বে অনুষ্টিত সভায় বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ আবদুর রউফ, ভাইস চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল,কোতয়ালী থানার ওসি মোঃ খোরশেদ আলম, , সাবেক পৌর কাউন্সিলর কাইয়ূম খান বাবুল, থানা কৃষকলীগ নেতা মোঃ খোরশের আলম, ঠিকাদার মোঃ আলমগীর হোসেন, আবদুল হালিম প্রমূখ ।

স্থানীয়দের বক্তব্যে হাজী আবদুল মুহিউদ্দিন মহি বলেন, কালীর বাজার ইউনিয়নের মধ্যে প্রায় ২৮ হাজার লোক বসবাস করে। ৩৪ গ্রাম নিয়ে কালির বাজার ইউনিয়ন একটি বড় ইউনিয়ন। নাজিরা বাজারে অবস্থিত ক্যান্টনমেন্ট পুলিশ ফাঁড়ি থেকে দক্ষিণ এলাকার কোন অপরাধী ধরতে আসতে আসতে অপরাধীরা বিভিন্ন ভাবে হুমকি ধমকি ও প্রভাব খাটিয়ে পালিয়ে যায়। কালীর বাজারে একটি পুলিশ ফাঁড়ি করলে আইনশৃংলা উন্নতি ও অপরাধীদের অপরাধ থেকে ধমন করতে সহজ হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply