সমাজকল্যাণ মন্ত্রীকে ক্ষমা চাওয়ার আলটিমেটাম

কুমিল্লাওয়েব ডটকম,ঢাকা :–

সাংবাদিকদের আক্রমণ করে সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলীর বক্তব্যের কঠোর নিন্দা জানিয়েছে সাংবাদিক সমাজ। অবিলম্বে মন্ত্রীকে তার বক্তব্যের জন্য ক্ষমা চাওয়ার আলটিমেটাম দিয়ে নেতারা বলেন, তা না হলে সাংবাদিকরা এজন্য আন্দোলনে নামতে বাধ্য হবে।
বোববার এক বিবৃতি বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি মনজুরুল আহসান বুলবুল ও মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলতাফ মাহমুদ এবং কুদ্দুস আফ্রাদসহ চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, বগুড়া, দিনাজপুর, যশোর, নারায়ণগঞ্জ, ময়মনসিংহ, নারায়ণগঞ্জ এবং কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের নেতারা অবিলম্বে ক্ষমা প্রার্থনা করে বক্তব্য প্রত্যাহারের জন্য সৈয়দ মহসিন আলী প্রতি আহ্বান জানান।
সাংবাদিক নেতারা বলেন, সাম্প্রতিক সময়ে সৈয়দ মহসিন আলী ধারাবাহিকভাবে সাংবাদিক সমাজ ও গণমাধ্যম প্রতি উস্কানিমূলক বক্তব্য রেখেই চলেছেন। সৈয়দ মহসিন আলীর উচ্চারিত শব্দাবলী, বক্তব্য এবং তার দেহের ভাষায় যার প্রকাশ ঘটেছে তা তার নিজস্ব শিক্ষা, রুচি, রাজনীতি ও পারিবারিক সংস্কৃতিকেই প্রশ্নবিদ্ধ করে।
বিবৃতিতে বলা হয়, মন্ত্রীর নীচু স্তরের এই ধরনের মানসিকতা এবং তার প্রকাশ গোটা সরকার ও মন্ত্রিসভার মর্যাদাকেই হেয় করে। এই মানের কোনো মন্ত্রী যে কোনোভাবেই সরকারের বা মন্ত্রিসভার মর্যাদা বৃদ্ধি করে না।
সাংবাদিক নেতারা বলেন, বিস্ময়ের বিষয় হচ্ছে সৈয়দ মহসিন আলী তার বক্তব্যের সময় প্রধানমন্ত্রীই যে তাকে এবং অপর এক মন্ত্রীকে ’চালিয়ে যেতে বলেছেন এ কথা বলার মধ্য দিয়ে তার সাংবাদিক ও গণমাধ্যমবিরোধী অরুচিকর ও অশালীন আচরণের সঙ্গে প্রধামন্ত্রীর নামটিও জড়িয়ে ফেলছেন। এটি আমাদের সবার জন্যই ব্রিবতকর। সাংবাদিক নেতারা সৈয়দ মহসিন আলী যেন সাংবাদিকদের কাছে দ্রুত ক্ষমা প্রার্থনা করে তার বক্তব্য প্রত্যাহার করেন সে ব্যাপারে উদ্যোগ নিতে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান।
বিবৃতিতে চট্টগ্রাম, রাজশাহী, বগুড়া, খুলনা, যশোর, দিনাজপুর, ময়মনসিংহ, নারায়ণগঞ্জ ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকরা স্বাক্ষর করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply